sliderস্থানীয়

সিংগাইরে ঢেঁকি দিয়ে দরজা ভেঙ্গে ডাকাতি, স্বর্ণালংকার লুট

সিরাজুল ইসলাম,সিংগাইর (মানিকগঞ্জ) : মধ্যরাতে ঢেঁকিদিয়ে দরজা ভেঁঙ্গে ডাকাত দল লুটেনিয়েছে স্বর্ণালংকার। মসজিদের মাইকের ঘোষনা দেয়ায় ডাকাতরা দ্রুত পালিয়ে যায়।
মানিকগঞ্জের সিংগাইর উপজেলার দক্ষিণ জামশা পুরাতন বাজার সংলগ্ন পশ্চিম পাশে চাকুলিয়া গ্রামের মৃত আবুল বাশারের ছেলে মোহাম্মদ আলী আরিফের (৪২) বাড়িতে রোববার (৬ মার্চ )দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।
গৃহকর্তা মোহাম্মদ আলী জানান, রাত আড়াইটার দিকে ৮-১০ জনের ডাকাত দল আমার বাড়িতে হানা দেয়। আমাদের ঢেঁকি দিয়ে দরজা ভেঙে আমার মায়ের ঘরে প্রবেশ করে আসবাবপত্র ভাঙচুর করে এবং মায়ের স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুটে নেয়। যার আনুমানিক মূল্য ১ লাখ টাকা। এরপর আমার ঘরের দরজা ভাঙ্গার চেষ্টা করলেও পারেনি। এরই মধ্যে আমি জামশা বাজারের ব্যবসায়ী ও গ্রামবাসীকে ফোনে ডাকাতের বিষয়টি জানাই। এতে এলাকাবাসি জামশা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের মাইকে ডাকাত এসেছে বলে ঘোষণা করলে গ্রামবাসী ঐক্য বদ্ধ হয়ে ঘটনা স্থলে পৌঁছে। এ সময় এলাকাবাসীর উপস্থিতি টের পেয়ে ডাকাতরা দ্রুত পালিয়ে যায়। অন্ধকারে ডাকাতদের চেনা না গেলেও তাদের কাছে পিস্তল, রামদা সহ দেশীয় অস্ত্র ছিল বলে আরিফ নিশ্চিত করেন। ডাকাতির ঘটনায় সিংগাইর থানায় একটি লিখিত অভিযোগও দিয়েছেন বলে তিনি জানান।
এ দিকে ডাকাতির খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিংগাইর থানা পুলিশ। এছাড়াও জামশা বাজার কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান মোল্লা সহ অন্যান্য ব্যবসায়ী ও এলাকাবাসী ঘটনা স্থল পরিদর্শন করেন।
এ ব্যাপারে সিংগাইর থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিকুল ইসলাম মোল্যা বলেন, বিষয়টি যে ডাকাতি তা এখনো নিশ্চিত নয়। লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Related Articles

Leave a Reply

Back to top button