sliderস্থানীয়

রংপুর সংবাদের সম্পাদকের নামে মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ

রংপুর ব্যুরো : অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশ করায় রংপুরের পাঠকপ্রিয় সাপ্তাহিক ‘রংপুর সংবাদ’ এর প্রকাশক ও সম্পাদক এবং রংপুর রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম মানিকসহ অন্যান্যদের নামে লালমনিরহাট জেলা ছাত্র সমাজের আহবায়ক জনাব জাকিরুল ইসলাম জাকিরের করা মিথ্যা হয়রাণিমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রংপুর রিপোর্টার্স ক্লাব নেতৃবৃন্দ।
রোববার ( ৫ মে) এক বিবৃতিতে ক্লাবের সকল সদস্য এবং কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি নজরুল ইসলাম রাজু এবং সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান এক বিবৃতিতে বলেন, অনিয়ম ও দূর্নীতির তথ্য জনসস্মুখে প্রকাশ ও প্রচার করাই গণমাধ্যমের দায়িত্ব। এতে সরকারের সংশ্লিষ্ট দপ্তর সংশ্লিষ্ট বিষয়ে পদক্ষেপ নেয়ার সুযোগ পায়, অনিয়ম ও দুর্নীতি রোধ হয় এবং উন্নয়ন তরান্বিত হয়।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আমরা মনে করি এই মামলা নিছক হয়রানির উদ্দেশ্যে করা হলেও এটি গণামাধ্যমের দায়িত্ব প্রতিপালনে বাঁধাসৃষ্টির পরিকল্পনার অংশ। এর মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করার অপচেস্টা করা হয়েছে। এভাবে গণমাধ্যম এবং গণমাধ্যমকর্মীদের কণ্ঠ কোনভাবেই দমিয়ে রাখা যাবে না।
নেতৃবৃন্দ অবিলম্বে মিথ্যা ও হয়রানিমুলক মামলা প্রত্যাহারের দাবি জানান। সংশ্লিষ্ট সবাইকে গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করার অপচেস্টা থেকে বিরত থাকার আহবান জানান নেতৃবৃন্দ।

Related Articles

Leave a Reply

Back to top button