sliderস্থানীয়

মানিকগঞ্জ কামিল মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচন স্থগিত

মোঃ শফিকুল ইসলাম সুমন, মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ ইসলামিয়া কামিল মাদরাসার গর্ভনিং বডি নির্বাচন স্থগিত করা হয়েছে। ২৪ ফেব্রুয়ারী নির্বাচনের দিন সকাল ১০ টার দিকে জেলা প্রশাসকের নির্দেশে এই নির্বাচন স্থগিত করা হয়।
বিষয়টি স্বীকার করে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শুক্লা সরকার জানান, অনিবার্য কারনবশতঃ মানিকগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসার গভর্নিং বডি নির্বাচন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে নতুন তফশিল ঘোষনা করা হবে।

উল্লেখ্য, নির্বাচনের আগের দিন সন্ধ্যায় মানিকগঞ্জ ইসলামিয়া কামিল মাদরাসার গর্ভনিং বডি নির্বাচনে ৮ প্রার্থীর মধ্যে ৫ জন প্রার্থী অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জন করে সংবাদ সম্মেলন করেন।
এ সময় নির্বাচনে বিধি বর্হিভূত ভোটার তালিকা প্রণয়ন ও ঠিকানাবিহীন ভোটার করায় পাতানো নির্বাচনের অভিযোগ তুলে প্রার্থীরা নির্বাচন বর্জন ও পুনরায় তফসিল ঘোষণার দাবি জানান তারা।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে অভিভাবক প্রার্থী শামসুল হক বলেন, গত ২৪ জানুয়ারি অধ্যক্ষ আতিকুর রহমান অভিভাবক সদস্য পদে নির্বাচনী তফসিল ঘোষণা করেন। এতে ৯ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেন। কিন্তু অধ্যক্ষ নিয়ম বর্হিভূতভাবে ভোটার তালিকা প্রণয়ন করেন। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদরাসা) নীতিমালা ৫.৩ এর খ অনুযায়ী শুধুমাত্র ১ম শ্রেণি থেকে ১৭টি শ্রেণির শিক্ষার্থীর অভিভাবকরাই ভোটার হতে পারবেন। কিন্তু অধ্যক্ষ নিয়মের বাইরে গিয়ে প্লে শ্রেণিতে ৪০ জন অভিভাবক ভোটার এবং ডিগ্রি পাস কোর্সে ৪৮ জন অভিভাবক ভোটার করেন। এছাড়া ৭ম শ্রেণিতে ৩৩ জন শিক্ষার্থী থাকলেও অভিভাবক ভোটার করেছেন ১০০ জন। যাতে মোট ভোটার সংখ্যার ৯১৫ জনের মধ্যে ১৫৫ জন অবৈধ ভোটার করা হয়েছে।
অপর দিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২১০তম সিন্ডিকেট সভায় অনুমোদিত নীতিমালার ৭.৪ এর (ঙ) ধারা মোতাবেক অভিভাবক ভোটার তালিকা প্রণয়নের বিধান রয়েছে প্রত্যেক ভোটারের নাম ও ঠিকানা থাকতে হবে। কিন্তু এক্ষেত্রে ভোটার তালিকায় শুধুমাত্র নাম ও ঠিকানার স্থানে মানিকগঞ্জ লেখা হয়েছে। তাদের অভিযোগ অধ্যক্ষ একটি পাতানো নির্বাচনের আয়োজন করেছেন। তাই ৮ জন প্রার্থীর মধ্যে ৫ জন এই নির্বাচন বর্জন ও সঠিক ভোটার তালিকা প্রণয়ন করে পুনঃতফসিল ঘোষণার দাবি করেন তারা।

Related Articles

Leave a Reply

Back to top button