sliderআন্তর্জাতিক সংবাদশিরোনাম

জার্মানিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

চিকিৎসা ও স্বাস্থ্য সেবায় বিশ্ব সেরা দেশ জার্মানি। আক্রান্তের সংখ্যায় দেশটিতে ওপরের দিকে থাকলেও মৃত্যুর সংখ্যা বিচারে দেশটি অনেক পেছনে। তবে গত ২৪ ঘণ্টায় ২৮৫ জন রোগী প্রাণ হারিয়েছেন। দেশটিতে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর একদিনে এত প্রাণহানির ঘটনা ঘটেনি।
মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী, মৃতের সংখ্যা বাড়লেও জর্মানিতে আক্রান্তের হার কমেছে বলে জানিয়েছে দেশটির সংক্রমণ রোগবিষয়ক গবেষণা কেন্দ্র রবার্ট কক ইনস্টিটিউট।
গত একদিনে জার্মানিতে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৪৮৬ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ২৭ হাজার ৫৮৩; যা একদিনে সর্বনিম্ন আক্রান্ত দিনগুলোর মধ্যে একটি।
জার্মানিতে আক্রান্তের সংখ্যা সোয়া লাখ ছাড়ালেও মৃৃত্যুহার তুলনামূলক কম। দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৪৯৫ জন। রবার্ট কক ইনস্টিটিউট জানিয়েছে, আক্রান্তদের মধ্যে ৭২ হাজার ৬০০ রোগী ইতোমধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।
জার্মানিতে মৃতের সংখ্যার বিচার করছে তা গড়ে মৃত্যুহার ১ দশমিক ৫ থেকে ২ শতাংশ। অথচ ইতালিতে এই হার ১২ শতাংশ। যুক্তরাজ্য, ফ্রান্স ও স্পেনে ১০ শতাংশের বেশি। দেশটিতে করোনার প্রথম সংক্রমণ দেখা যায় ফেব্রুয়ারির মাঝামাঝি। কিন্তু জানুয়ারি থেকেই দেশটির সরকার করোনা শনাক্তে ব্যাপক হারে পরীক্ষার সিদ্ধান্ত নেয়। গণহারে পরীক্ষা করা হয় অসুস্থ রোগীদের।

Related Articles

Leave a Reply

Back to top button