sliderস্থানীয়

কাপাসিয়ায় বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত

আসাদুল্লাহ মাসুম,কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কাপাসিয়ায় যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে। কাপাসিয়া উপজেলা পরিষদ চত্বরে স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ—সহযোগি সংগঠন, উপজেলা শিক্ষক সমিতি সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও পেশাজীবী সংগঠন।

কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে পুলিশ প্রশাসন, আনসার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কাপাসিয়া প্রেসক্লাবের উদ্যোগে ‘মহান মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল কাপাসিয়া’ শীর্ষক সংবাদ, সামগ্রী ও আলোকচিত্র প্রদর্শণ এবং ‘স্বাধীণতা’ নামক দেয়ালিকা প্রকাশ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে সালাম গ্রহন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সিমিন হোসেন রিমি এমপি। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি অ্যাড. মোঃ আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার একেএম লুৎফুর রহমান, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর মিয়া। পরে অংশ গ্রহনকারীদের মাঝে সম্মাননা স্মারক ও পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড: মাজহারুল ইসলাম সেলিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, সহকারী কমিশনার (ভূমি) রিফাত নূর মৌসমি, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাইজ উদ্দিন ফকির, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন আহম্মেদ সেলিম, উপজেলা যুবলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন প্রধান এবং উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা। দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাদ জোহর সকল মসজিদে জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মিলাদ ও বিশেষ মুনাজাত করা হয়। এছাড়া বিভিন্ন মন্দির, গির্জা, প্যাগোডায় বিশেষ প্রার্থনা করা হয়।

Related Articles

Leave a Reply

Back to top button