sliderস্থানীয়

সিংগাইরে ভূমিদস্যুদের হাত থেকে ওয়াল্টেনগঞ্জ খ্যাত বায়রা বাজার রক্ষার দাবীতে প্রতিবাদ

সিরাজুল ইসলাম, সিংগাইর(মানিকগঞ্জ)ঃ মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ঐতিহ্যবাহী ওয়াল্টেনগঞ্জ খ্যাত বায়রা বাজার ভূমিদস্যুদের কবল থেকে রক্ষার দাবীতে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছেন বাজার ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দারা। বুধবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে ওই বাজারের চৈতালী হাটে ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালন করা হয়।
বায়রা বাজার বনিক সমিতির সভাপতি মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ কহিনুর হোসেনের পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বনিক সমিতির সাধারণ সম্পাদক পল্লী চিকিৎসক লোকমান হোসেন, বীরমুক্তিযোদ্ধা শওকত হোসেন তারা , স্থানীয় বাসিন্দা মোতালেব হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগ আইন বিষয়ক সম্পাদক নূরে আলম মামুন ও বাজারের ব্যবসায়ী মোঃ হাবিবুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, বাজারটির ঐতিহ্য নষ্ট করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের উদ্যোক্তা স্থানীয় সানাইল গ্রামের মোঃ মোয়াজ্জেম হোসেন ভেন্ডারের পুত্র মোঃ মিজানুর রহমান ভূমি অফিসের কর্মকর্তাদের ভূল বুঝিয়ে কিছু লোকের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে বন্দোবস্ত দেয়ার পায়তারা করছেন। তার পরিবারের একাধিক লোকের নামের তালিকাও রযেছে এ বন্দোবস্তে । বক্তারা আরো বলেন, এ নিয়ে এলাকাবাসী ও বাজার কমিটির পক্ষ থেকে গত ২৭ ও ৩১ জানুয়ারি জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তারপরও ভূমিদস্যু চক্রটি তাদের অসৎ উদেশ্য হাসিলের পায়তারা অব্যাহত রেখেছে। যেকোনো মূল্যে বাজারের ঐতিহ্য রক্ষায় চৈতালি হাটের সরকারি বন্দোবস্ত বন্ধে পরবর্তীতে কঠোর আন্দোলনের নামার ঘোষনা দেন বক্তারা। মানববন্ধন কর্মসূচিতে ৩ শতাধিক লোক অংশ নেন।
এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের উদ্যোক্তা অভিযুক্ত মোঃ মিজানুর রহমানের সাথে তার মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।
এ ব্যাপারে জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, হাটের জমি বন্দোবস্তের প্রতিবাদে মানববন্ধন করার কিছু নেই। কোভিডের ভ্যাকসিনের কাজে ব্যস্ত থাকায় লিখিত অভিযোগের বিষয়টি খতিয়ে দেখায় বিলম্ব হচ্ছে।

Related Articles

Leave a Reply

Back to top button