sliderশিরোনামস্থানীয়

সাটুরিয়ায় মারা পড়ল ৩৯ গোখরা

মানিকগঞ্জ সংবাদদাতা : মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সর্বত্র গোখরা সাপের আতঙ্ক দেখা দিয়েছে। সোমবার জেলার সিংগাইর উপজেলায় ২০টি ও মঙ্গলবার দুপরে সাটুরিয়া উপজেলার ধানকোড়া গ্রামের এক বাড়ি থেকে ১৯টি গোখরা সাপ মারা হয়।
জেলার দুই উপজেলায় সমবার ও মঙ্গলবার দুই দিনের ব্যাবধানে মোট ৩৯টি গোখরা সাপ মারার পর থেকেই সাটুরিয়ার সবস্থানে সাপ আতঙ্ক বিরাজ করছে।
জেলার সিংগাইর উপজেলায় ২০টি গোখরা সাপ মারার একদিন পর সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নের শ্রীমুখ ধানকোড়া গ্রামের আফাজ উদ্দিন নামে এক কৃষকের বাড়িতে মারা পড়লো ১৯টি গোখরা সাপের বাচ্চা।
সাপের বাচ্চা মারতে সক্ষম হলেও বড় গোখরা সাপটিকে মাড়তে না পাড়ায় বেশ আতঙ্কিত হয়ে পড়েছে ওই পরিবারটি। মঙ্গলবার দুপুরে আফাজের পুত্র রুবেলের ঘর থেকে ছোট একটি গোখরা সাপের বাচ্চা বের হয়। পরে স্থানীয়দের সহায়তায় ঘরের ইঁদুরের গর্ত ১৫টি সাপের বাচ্চা মারা হয়।
বাড়ীর মালিক আফাজ উদ্দিন আরো জানান, সোমবার বিকেলেও চারটি গোখরা সাপের বাচ্চা মারা হয় বাড়ির আঙ্গিনা থেকে।
সিংগাইর উপজেলার পর সাটুরিয়ায় ১৯টি গোখরা সাপ মারা হয়েছে এমন খবর শুনার পর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে মরা সাপগুলো দেখতে ভিড় জমান এলাকাবাসী।
এ দিকে সাপের খবর সাটুরিয়ার অন্যান্য স্থানে ছড়িয়ে পড়লে গোটা উপজেলায় এখন সাপ আতঙ্ক বিরাজ করছে। চায়ের দোকানগুলোতে এখন সাপ নিয়ে আলোচনা হচ্ছে বেশি।
সাটুরিয়া উপজেলার বালিয়াটী বাজারের চায়ের দোকানে কালো মিয়া নামে এক ব্যক্তি জানান, বন্যার পানি আসতে শুরু করছে। তাছাড়া বৃষ্টির পানিতে মাঠ ডুবে যাওয়ায় ক্ষেত ও ঝোপঝাড়ে থাকা সাপ বসত ভিটায় আশ্রয় নিচ্ছে।

Related Articles

Leave a Reply

Back to top button