sliderস্থানীয়

তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা আছে বলেই, আমাদের নেতৃত্ব আছে–খাদ্যমন্ত্রী

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা আছে বলেই, আমাদের নেতৃত্ব আছে। আর তাই তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের আমি শ্রদ্ধা জানাই, সম্মান জানাই। সর্ব প্রথম তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মূল্যায়ন করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল। তার কি অপরাধ ছিল? যিনি মহান মুক্তিযুদ্ধ করে এদেশকে স্বাধীন করেছিলেন। যিনি মহান মুক্তিযুদ্ধের সময় ডাক দিয়েছিলেন, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম। তুমি কে, আমি কে, বাঙ্গালী, বাঙ্গারী। যিনি জাতিকে স্বাধীন করে মাথা উচু করে দাঁড়ানো শিখিয়েছেন। সেই জাতির পিতা বঙ্গবন্ধুকে কাক ডাকা ভোরে এই জিয়াউর রহমানের নেতৃত্বে তাকে হত্যা করা হয়। আমাদের শেকড় কোথায়? জাতির পিতা বঙ্গবন্ধু, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ। সেই শেকড়ে যেতে হবে। সেই শেকড়ের কথা যদি আমরা ভুলে যাই, তাহলে আমরা মুক্তিযুদ্ধকে ভুলে যাবো, আমরা মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলে যাবো। যারা মুক্তিযুদ্ধের পেত্মাতা তাদের কাছে আত্মসমর্পন করে নিবো। শুক্রবার ৯ সেপ্টেম্বর বেলা ১০টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় ছিলো, তার আগে জাতীয় পার্টি ক্ষমতায় ছিলো। কি উন্নয়ন হয়েছে? আমার সালে ক্ষমতায় আসার আগ পর্যন্ত যদি নিয়ামতপুর, পোরশা সাপাহারকে বিশ্লেষন করতে যাই, উত্তরাধিকার সূত্রে এক কিলো রাস্তাও পাকা দেখতে পাই নাই, কোন ইউনিয়নে এক কিলো রাস্তাও পাকা দেখতে পাই নাই।
উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন নওগাঁ জেলা স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ।
প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন নওগাঁ জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ওমর ফারুক সুমন।
উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক হুমায়ন কবিরের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, যুগ্ন সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক ভিপি শাহ জালাল মুকুল, ডিজিটাল আর্কাইডও পাঠাগার বিষয়ক সম্পাদক প্রিন্সিপাল এম এ হান্নান, নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ, সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব।
উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক শাহজামালের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আলহাজ¦ আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বাবু ঈশ^র চন্দ্র বর্মন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাদিরা বেগম, সাধারণ সম্পাদক শাহনাজ পারভীন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও রসুলপুর ইউনিয়ন চেয়ারম্যান মোতালেব হোসেন বাবর, হাজিনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুরঞ্জন বিজয়পুরী, ভাবিচা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ¦ ওবাইদুল হক, সাধারণ সম্পাদক উৎপল কান্ত সরকার পিন্টু, নিয়ামতপুর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রশীদ, পাড়ইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা, শ্রীমন্তপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজাহারুল ইসলাম বুলু, বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও অত্র ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশীদ, সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র প্রামানিক।
সম্মেলনে হুমায়ন কবিরকে সভাপতি, রায়হান কবির রাজুকে সাধারণ সম্পাদক, জুয়েল রানাকে সহ-সভাপতি ও শাহজামালকে যুগ্ন সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী কমিটি গঠন করা হয়।

Related Articles

Leave a Reply

Back to top button