sliderস্থানীয়

ঘিওর মাতলো লালন গানের মর্মবাণীতে

আব্দুর রাজ্জাক,ঘিওর, মানিকগঞ্জ : একতারা, ডুগডুগি, মন্দিরা আর ঢাক-তবলার তালে তালে শ্বেতশুভ্র বসনধারী শিল্পী গেয়ে উঠলেন ‘ভবে মানুষ গুরু নিষ্ঠা যার/সর্বসাধন সিদ্ধ হয় তার।’ মূর্হমুহ করতালি, চারিদিকে উৎসুক শত শত দর্শক শ্রোতাদের অপেক্ষা। এরপর ‘শুনিলে প্রাণ চমকে ওঠে, দেখতে যেমন ভুজাঙ্গনা/যেখানে সাঁইর বারাম খানা’। এমন জনপ্রিয় আর হৃদয়স্পর্শী লালনের গানে এক মিলন মেলায় পরিনত হলো মানিকগঞ্জের ঘিওরের ভক্ত অনুরাগী আর দর্শক। আজ বুধবার সন্ধ্যা ৭টায় শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত চলমান লালনের গান মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেন হাজারো নারী পুরুষ।

উপজেলার বানিয়াজুরী ইউনিয়ন পরিষদ মাঠে ৬ দিন ব্যাপী খাজা মঈনুদ্দিন চিশতী (রহঃ) বার্ষিক ওরশ মোবারক ও মেলা অনুষ্ঠিত হচ্ছে। এ উপলক্ষ্যে আয়োজিত আজ বুধবার সন্ধ্যায় ‘লালন সন্ধ্যা’য় গান পরিবেশন করেন দেশের জনপ্রিয় লালন শিল্পী সাগর বাউল, রাকিব হোসেনসহ একঝাঁক তরুন লালন সঙ্গীত শিল্পী। তারা গানে গানে দর্শকদের মধ্যে ছড়িয়ে দেন লালনের বাণী।

এর আগে অনুষ্ঠানের উদ্বোধন করেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দূর্জয়। মো: মাসুদুর রহমান টিটো ও রিপন আনসারীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঘিওর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব। এসময় উপস্থিত ছিলেন, বানিয়াজুরী ইউপি চেয়ারম্যান এস আর আনসারী বিল্টু, ওরশ ও মেলা উদযাপন কমিটির খাদেম মো: আলমাছ উদ্দিন বিশ্বাস চিশতি আল নিজামী, সাধারন সম্পাদক মো: মোখতারুজ্জামান বাবু, উপজেলা আ:লীগ সভাপতি আব্দুল আলিম মিন্টু, আয়োজক কমিটির সহকারী খাদেম মো: কলিম উদ্দিন ভান্ডারী প্রমুখ।

উদযাপন কমিটির খাদেম মো: আলমাছ উদ্দিন বিশ্বাস বলেন লালনের মর্মবাণী মানুষের মধ্যে ছড়িয়ে দিতে এবং লালনের গানে গানে সম্প্রীতির আহ্বান জানানোর উদ্দেশ্যেই ছয় দিনের মেলায় দুইদিন লালন গীতির আয়োজন করা হয়েছে। মেলায় আরো থাকছে দেশসেরা শিল্পীদের পরিবেশনায় ধর্মীয় আলোচনা, বাউল গান, বিচার গান।

Related Articles

Leave a Reply

Back to top button