sliderস্থানীয়

কুড়িগ্রামে বাল্যবিয়ে প্রতিরোধ আলোর ভুবন সমাপনী কর্মশালা অনুষ্ঠিত

নয়ন দাস,কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে নারী ও শিশু নির্যাতন বন্ধ এবং বাল্য বিবাহ প্রতিরোধে কার্যক্রম পরিচালনা করা বিবিএফজি প্রকল্পের মেয়াদ শেষ হওয়ায় সোমবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার আলোর ভুবন কনফারেন্স কক্ষে সমাপনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জিলুফা সুলতানা।
সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রাসেদুল হাসান’র সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, বিবিএফজি প্রকল্পের প্রজেক্ট অফিসার রেজওয়ান সাতিল, কাজী সমিতির সভাপতি মাওলানা মো. নুরুজ্জামান, পুরোহিত কমিটির সভাপতি বিদ্যুৎ গোস্বামী, ঘটক সমিতির সভাপতি মজনুজ্জামান মজনু, বিবিএফজি প্রকল্পের উপজেলা সমন্বয়কারী আব্দুল মমিন হোসেন,সাংবাদিক নয়ন দাস প্রমুখ।
অনুষ্ঠানের আয়োজন করে আরডিআরএস বাংলাদেশ কর্তৃক পরিচালিত বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্প। সার্বিক তথ্যাবধানে রয়েছে সদর উপজেলা প্রশাসন ও উপজেলা বাল্য বিবাহ নিরোধ কমিটি। সুইডিস এ্যামবাসীর আর্থিক সহযোগিতায় ২০১৭ সাল থেকে প্রকল্পটি জেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় স্থানীয় অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় যুব সমাজকে নিয়ে কার্যক্রম বাস্তবায়ন করে।

Related Articles

Leave a Reply

Back to top button