sliderরাজনীতিশিরোনাম

আগামীকাল বিপ্লবী জননেতা খন্দকার আলী আব্বাসের ১১তম মৃত্যুবার্ষিকী

আগামীকাল ১৭ আগস্ট ২০২২ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির প্রাক্তন সভাপতি সংগ্রামী জননেতা কমরেড খন্দকার আলী আব্বাসের ১১ তম মৃত্যুবার্ষিকী। এই উপলক্ষে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্যোগে সেগুনবাগিচায় পার্টির সংহতি মিলনায়তনে বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হবে।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে এই অনুষ্ঠানে গণতন্ত্র মঞ্চ ও বাম প্রগতিশীল দল ও সংগঠনসমূহের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশ নেবেন ও শ্রদ্ধা জানাবেন।
আর সকালে ঢাকার নবাবগঞ্জে পার্টির পক্ষ থেকে তার কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে।
উল্লেখ্য জননেতা খন্দকার আলী আব্বাস ক্যান্সারে আক্রান্ত হয়ে ৬৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ২০০৫ থেকে ২০১১ পর্যন্ত বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতির দায়িত্ব পালন করেন। বিপ্লবী ওয়ার্কার্স পার্টি পুনর্গঠনেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
তিনি বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য হিসাবেও দায়িত্ব পালন করেন। তিনি ছিলেন কৃষক আন্দোলনের জনপ্রিয় নেতা। ঢাকার নবাবগঞ্জ, দোহার, কেরানিগঞ্জ, হরিরামপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জে তিনি ছিলেন কিংবদন্তিতুল্য রাজনৈতিক ব্যক্তিত্ব।মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের বিপ্লবী গণতান্ত্রিক সংগ্রামে তিনি অগ্রণী দায়িত্ব পালন করেন। সামরিক স্বৈরতন্ত্র ও ফ্যাসিবাদবিরোধী লড়াইয়েও তিনি বলিষ্ঠ ভূমিকা গ্রহণ করেছেন।
বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সসম্পাদক সাইফুল হক আজ এক বিবৃতিতে পার্টির প্রাক্তন সভাপতি জননেতা খন্দকার আলী আব্বাসের ১১ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সংগ্রামী জীবনের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং বলেন তার আপোষহীন সংগ্রামী জীবন বিপ্লবী আন্দোলনের নেতা কর্মীদের জন্য অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।
বিজ্ঞপ্তি

Related Articles

Leave a Reply

Back to top button