sliderস্থানীয়

মানিকগঞ্জে নকল প্রসাধনী বিক্রি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

মানিকগঞ্জ প্রতিনিধি : অতিরিক্ত মূল্য ও নকল পোশাক এবং নকল প্রসাধনী বিক্রির দায়ে দুই প্রতিষ্ঠানকে ৭৫,০০০ টাকা জরিমানা করা হয়েছে। আজ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এই জরিমানা আদায় করেন।
ভোক্তাদের নিকট নকল, ভেজাল, মেয়াদ উত্তীর্ণ ও লাগেজ পণ্য (সরকারকে ভ্যাট না দেওয়া পণ্য) বিক্রয় ও খুচরা বাজারে সরবরাহ করার অভিযোগে মানিকগঞ্জ শহীদ রফিক সড়কে অবস্থিত উৎসব জেনারেল ষ্টোরকে ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী ৫০ হাজার টাকা অর্থদন্ড ও নকল পণ্য জব্দ করা হয়েছে।
অতিরিক্ত মূল্যে (৯০০ টাকার পোষাক ১৬০০ টাকায়) পোশাক বিক্রয়, ক্রয় রশিদ সংরক্ষণ না করাসহ নামকরা ব্রান্ড অনুরুপ নকল টি শার্ট বিক্রয় করে ভোক্তাদের সাথে প্রতারণা করার দায়ে কোরাল ফ্যাশন হাউসে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা ও ভবিষ্যতে এরুপ প্রতারণা না করার জন্য সতর্ক করা হয়।
এছাড়াও আসন্ন ঈদ উপলক্ষ্যে অতিরিক্ত বাস ভাড়া আদায় রোধে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে অবস্থিত দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে অভিযান পরিচালনা করা হয়। বাধ্যতামূলকভাবে বিভিন্ন গন্তব্যের বাস ভাড়ার তালিকা প্রদর্শন ও সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় না করতে প্রতিটি বাস কাউন্টারকে কঠোরভাবে সতর্ক করা হয়েছে। আসন্ন ইদে মানসম্মত পণ্য, প্রতারণা রোধে ও যাত্রীদের সেবা নির্বিঘ্ন করতে নিয়মিত মাঠে থাকবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
অভিযানকালে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ ক্যাব এর সাধারণ সম্পাদক এ বি এম সামছুন্নবী তুলিপ, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মোশাররফ হোসেন, ডিবি পুলিশ ও আনসার সদস্যরা।

Related Articles

Leave a Reply

Back to top button