sliderখেলা

ভারতের লজ্জাজনক পরাজয়

আগের তিন ম্যাচ টানা জিতে সিরিজ দখলে নেওয়া ভারত আজ লজ্জাজনক এক পরাজয় বরণ করল। চতুর্থ ওয়ানডে ম্যাচে মাত্র ৯২ রানে তাদের অলআউট করে দিয়ে ৮ উইকেটের দুর্দান্ত জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। ট্রেন্ট বোল্ট ও কলিন ডি গ্র্যান্ডহোমের মারাত্মক বোলিং তোপে এদিন দিশেহারা হয় সফরকারীরা।
আগের ঘোষণা অনুযায়ী ভারত নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ও অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনিকে বিশ্রাম দেয়। কিন্তু বদলি অধিনায়ক রোহিত শর্মাকে দুঃস্বপ্ন উপহার দেন কিউই বোলাররা। বাঁহাতি পেসার ট্রেন্ট বোল্ট আর অলরাউন্ডার গ্র্যান্ডহোমের দারুণ বোলিংয়ে একপর্যায়ে মাত্র ৪০ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে টিম ইন্ডিয়া। দলের কোনো ব্যাটসম্যানই প্রতিরোধ গড়তে না পারলে ৩০.৫ ওভারে মাত্র ৯২ রানে অলআউট হয় সফরকারীরা। দলের সর্বোচ্চ স্কোরারের নাম যুজবেন্দ্র চাহাল, করেন ১৮ রান। স্বাগতিক বোলার বোল্ট ১০টি অসাধারণ ওভার করে মাত্র ২১ রানে নেন পাঁচ উইকেট। গ্র্যান্ডহোম নেন ২৬ রানে তিন উইকেট।
জবাবে ১৪.৪ ওভার ব্যাটিং করে দুই উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। মার্টিন গাপটিল ও অধিনায়ক কেন উইলিয়ামসন আউট হয়ে গেলেও রস টেইলর ২৫ বলে দুই চার ও তিন ছক্কায় অপরাজিত ৩৭ রান করে দলের দ্রুত জয় নিশ্চিত করেন। ইনিংস ওপেন করতে নামা হেনরি নিকোলস অপরাজিত ছিলেন ৩০ রানে।
চমৎকার বোলিং করে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ট্রেন্ট বোল্ট। আজকের পরাজয় সত্ত্বেও পাঁচ ম্যাচ সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে ভারত।

Related Articles

Leave a Reply

Back to top button