sliderস্থানীয়

নড়াইলে বিএনপির ৪২ নেতাকর্মী কারাগারে

মো মামুন মোল্যা,নড়াইল প্রতিনিধি : নড়াইলে নাশকতার মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলামসহ পৃথক দুটি মামলায় ৪২ জনকে কারাগারে প্রেরণ করেছে আদালত। নড়াইল জেলা দায়রা জজ আদালতের পি পি অ্যাডভোকেট এমদাদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.আলমাচ হোসেন মৃধা তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর মধ্যে সদর থানায় দায়েরকৃত মামলায় ২৯ জন এবং লোহাগড়া থানায় দায়েরকৃত অপর মামলায় ১৩ জনকে কারাগারে প্রেরণ করে আদালত।

আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইকবাল হোসেন সিকদার বলেন,পৃথক দুই মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, সহ-সভাপতি জুলফিকার আলী মন্ডল, সাংগঠনিক সম্পাদক শাহারিয়ার রিবভী জর্জ, লোহাগড়া উপজেলা সভাপতি মো.নজরুল জমাদ্দার, বিএনপির, যুবদল, সেচ্ছাসেবকদল ও ছাত্রদলের বিভিন্ন নেতাকর্মীসহ পৃথক দুই মামলায় ৪২ জন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালতের বিচারক শুনানি শেষে আসামিদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে, মঙ্গলবার (২৪ জানুয়ারি) কালিয়া ও নড়াগাতি থানার মামলায় ৪৬ জনকে ও বুধবার সদর ও লোহাগড়া থানার মামলায় ৪২ জনসহ দুইদিনে শতাধিক নেতা-কর্মিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর রাতে সীমাখালীর মালিবাগ এলাকায় নাশকতা চালায় বলে এজাহারে উল্লেখ্য করা হয়। এ ঘটনায় ৪ ডিসেম্বর সদর থানায় দায়েরকৃত নাশকতার মামলায় ৩২ জনের নাম উল্লেখ্যসহ ১৪০/১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করে পুলিশ। এর পর আসামিরা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নেন।

গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকায় গণসমাবেশকে কেন্দ্র করে এসব মামলা হয় বলে জানায় বিএনপির নেতারা।

Related Articles

Back to top button