sliderস্থানীয়

টঙ্গীতে পরিবেশ নদী বায়ু দূষণ ও ডেঙ্গু প্রতিরোধের দাবিতে মানববন্ধন

টঙ্গী প্রতিনিধি: গাজীপুর মহানগরের টঙ্গীতে পরিবেশ নদী, বায়ু দূষণ ও ডেঙ্গু মশা প্রতিরোধে জনসচেতনতার দাবিতে মানববন্ধন করেছে সাধারণ আলেম-ওলামা ঐক্য পরিষদ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় দিকে ফকির মার্কেট সংলগ্ন টঙ্গী বিসিক এলাকায় গাজীপুর মহানগর শাখার সাধারণ আলেম-ওলামা ঐক্য পরিষদের ক্বারী মাওলানা আমির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি আব্দুর রহমানের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ নদী বাঁচাল আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কালিমুল্লাহ ইকবাল, শিক্ষক প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন মোঃ ইউসুফ, ছাত্র পরিষদের মোঃ ইয়াসিন সহ প্রমুখ। 

এসময় বক্তারা বলেন, শিল্প বর্জে প্রতিনিয়তই আমাদের পরিবেশ ও জীববৈচিত্র নষ্ট হচ্ছে। শিল্প বর্জ্য পরিশোধন না করেই সরাসরি নদীতে ফেলা হচ্ছে। তারা আরও বলেন, বিভিন্ন কারখানার মালিকদের উদাসিনতায় পরিবেশ ক্ষতি হচ্ছে। তারা আইন না মেনে যত্রতত্র বজ্র অপসারণ করছেন। এ সময় কারখানার মালিকদের সচেতন হওয়ার আহ্বান জানান।

বক্তারা বলেন, অপরিকল্পিতভাবে রাস্তাঘাট নির্মাণ, আবাসন তৈরী ও যেখানে-সেখানে বর্জ্য ফেলার কারণে সামান্য বৃষ্টিপাত হলেই অনেক স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে সাধারণ মানুষ দূর্ভোগে পড়ছে, বর্তমান বর্ষা মৌসুমের ডেঙ্গু মশার উৎপাত বেড়েছে। তাই এসব সমস্যা সমাধানে আমাদের ব্যক্তিগত ও সামষ্টিক সচেতনতা বাড়াতে হবে। পাশাপাশি গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও স্থানীয় কাউন্সিলরদের দৃষ্টি আকর্ষণ করা হয়।

Related Articles

Leave a Reply

Back to top button