sliderস্থানীয়

মানিকগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জ পৌরসভায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে বছর ব্যাপী মশক নিধন ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে মানিকগঞ্জ পৌরসভার আয়োজনে পৌরসভা কার্যালয়ের সামনে জেলা শহরে সচেতনতামূলক একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। পরে সেখানে পথসভা অনুষ্ঠিত হয়।
পথসভায় প্যানেল মেয়র আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো.শফিকুল ইসলাম, সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খাঁন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো.কামরুল হাসান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল বক্তব্য রাখেন। সচেতনতামূলক শোভাযাত্রায় পৌরসভার কর্মকর্তা ও কাউন্সিলর এবং কর্মচারীসহ দুইশতাধিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
মুহাম্মদ আব্দুল লতিফ বলেন, সারা দেশের মতো মানিকগঞ্জেও ডেঙ্গুর প্রভাব বেড়ে গেছে। ডেঙ্গুর বিষয়ে সচেতনতার বিকল্প নেই। একমাত্র সচেনতাই পারে ডেঙ্গু প্রতিরোধ করতে।
সিভিল সার্জবন মোয়াজ্জেম আলী খাঁন বলেন, চলিত বছরে জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত মানিকগঞ্জে ৩৩৪ জন রোগী ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এরমধ্যে ২৬৫ জন রোগী সুস্থ্য হয়েছেন। বর্তমানে সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৯ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

Related Articles

Leave a Reply

Back to top button