sliderস্থানীয়

শিবালয়ে আধুনিক প্রতিবন্ধী বিদ্যালয় নির্মাণ

মানিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জের শিবালয়ে উন্নয়ন প্রকল্পের আওতায় প্রতিবন্ধীদের শিক্ষার জন্য ১৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে একটি আধুনিক বিদ্যালয়।

বুধবার (২০ মার্চ) বিকেলে শিবালয় উপজেলার ষাইটঘর তেওতা এলাকায় মুন্সী আব্দুল আজিজ প্রতিবন্ধী বিদ্যালয়টির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু।

এ সময় রেজাউর রহমান খান জানু বলেন, প্রতিবন্ধীরা সমাজে অবহেলিত। তারা সাধরনত শিক্ষার তেমন সুযোগ পান না। বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য চাকুরিতে প্রতিবন্ধীদের বিশেষ কোটা রেখেছেন। প্রতিবন্ধীরা যদি সু-শিক্ষায় শিক্ষিত হয় তাহলে তারা সমাজের জন্য বোঝা হয়ে দাড়াবে না। তারাও দেশের কর্মক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখতে পারবে। প্রতিবন্ধীদের শিক্ষার জন্য উপজেলায় কোনো শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত না হওয়ায় এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই প্রতিষ্ঠান থেকে প্রতিবন্ধীরা শিক্ষিত হয়ে দেশের প্রতিবন্ধীরা যে সমাজের বোঝা নয় তা প্রমাণ করবে বলে তিনি মনে প্রানে বিশ্বাস করেন।

এ সময় স্থানীয়রা বলেন, শিক্ষার উন্নয়নে উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু। বিশেষ করে প্রতিবন্ধী বিদ্যালয় ভবন নির্মাণ হচ্ছে তার যুগান্তকারী পদক্ষেপ।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইউডিএফ মো. মশিউর রহমান। প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলার দশচিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৫ লক্ষ টাকা ব্যয়ে সংস্কার কাজ, ইন্তাজগঞ্জ বাজার ও ছোট শাকরাইল ইছামতি নদীতে জনসাধারণের ব্যবহারের জন্য ঘাটলা নির্মান এবং সাঁকরাইল বাজারে ওয়াশ ব্লক নির্মাণ কাজ পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু।

Related Articles

Leave a Reply

Back to top button