sliderস্থানীয়

বাগাতিপাড়ায় নিলাম বাতিল করে পুনঃনিলামের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

নাটোর প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ার জিগরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনের নিলাম বাতিল করে পুনঃনিলামের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) সকালে স্থানীয় এলাকাবাসীর আয়োজনে উপজেলার জিগরী বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় । পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
জিগরী বাজার কমিটির সভাপতি সেলিম রেজার সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় আবুল বাশার, আলতাব হোসেন, ইসলাম আলী ও ইউসুফ আলী প্রমুখ। বক্তারা বলেন, কাউকে না জানিয়ে ২৪ জানুয়ারি বিধি বর্হিভূত ভাবে চুপিচুপি নিলাম অনুষ্ঠিত হয়েছে।তাছাড়া, সঠিক মূল্যে নিলাম না ডেকে নামমাত্র মূল্যে পছন্দের ব্যক্তিকে কাজটি দিয়েছেন নিলাম কমিটির সভাপতি ও স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি। তাই এ নিলাম না মানে পুনঃনিলামের দাবি জানান।
সরেজমিনে জানা গেছে, জরাজীর্ণ ভবন দেখিয়ে ৬টি কক্ষ ও ১টি শৌচাগারের সরকারি মূল্য বাধা হয়েছে ১৮ হাজার ৯ শত টাকা। ২৪ তারিখের নিলামে সেলিম রেজা নামের ম্যানেজিং কমিটির এক সদস্যকে ২১ হাজার ৬ শত টাকায় কাজটি দেয়া হয়েছে। তবে স্কুল শিক্ষক ও স্থানীয়রা দাবি করছেন, মূল্য নির্ধারণ সঠিক হয়নি।
ব্যাপক প্রচারের ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষককে নির্দেশ দেয়া ছিলো বলে দাবি করে উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ড. সাবরিনা আনাম বলেন, সরকারি বিধি মেনে ভবনের মূল্য নির্ধারণ করা হয়েছে।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারঃ) সুরাইয়া মমতাজ বলেন, এলাকা বাসীর মানববন্ধনের কথা শুনেছি। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Back to top button