sliderস্থানীয়

বদলগাছীতে মিষ্টির দোকানে অভিযান, ৬০ হাজার টাকা জরিমানা

মোঃ শাকিল হোসেন, বদলগাছী(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর বদলগাছী উপজেলায় বিভিন্ন দই-মিষ্টির দোকানে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ভিন্ন-ভিন্ন অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।
রবিবার (৩১ জুলাই) দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলার কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম হোসেনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন এলাকায় দই ও মিষ্টির দোকানে এই অভিযান চালানো হয়।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, বাণিজ্য মন্ত্রাণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে বদলগাছী উপজেলার নতুন ব্রিজ, পুরাতন ব্রিজ, হাপুনিয়া এবং ডাঙ্গীসারা এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি ও সংরক্ষণ, ফ্রিজে কাঁচা ও পাকা খাবার একসঙ্গে রাখা এবং পঁচা-বাসি খাবার সংরক্ষণের অপরাধে জবির দই ও মিষ্টান্ন ভান্ডারকে ৩০ হাজার টাকা, সুশীল ভান্ডারকে ২০ হাজার টাকা, ফজলু মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা, জহুরা ভ্যারাইটিজকে ৩ হাজার টাকা এবং নরুল দই ও মিষ্টান্ন ভান্ডারকে ২ হাজার টাকাসহ মোট ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এ অভিযানে নওগাঁ জেলার নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক ও জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের একটি দল সহযোগিতা করেন।
এ বিষয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নওগাঁ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামীম বলেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের (অতিরিক্ত সচিব) ক্ষমতাবলে ও জেলা প্রশাসকের নির্দেশনায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভিন্ন ভিন্ন অপরাধে ৫টি প্রতিষ্ঠানে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তার স্বার্থ রক্ষায় এবং বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Back to top button