sliderস্থানীয়

অভয়নগরে সাংবাদিক আবুল বাসারের ওপর সন্ত্রাসী হামলা-থানায় অভিযোগ

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ যশোরের অভয়নগরে পেশাগত দায়িত্ব পালন শেষ করে বাসার ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন সরকার নিবন্ধিত অনুসন্ধান মূলক জাতীয় পত্রিকা অগ্রযাত্রা’র সংবাদিক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি যশোর জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবুল বাসার।

গতকাল মঙ্গলবার ১৯ মার্চ রাত অনুমানিক ৯:৪০ মিনিটে নওয়াপাড়া পৌরসভার ৭নং ওয়ার্ড সিরাজকাঠি ঈদগাহের সামনে রাস্তার ওপর পৌছানো মাত্রই অজ্ঞাতনামা একজন পেছন থেকে ডাক দিয়ে বলে কে সাংবাদিক সাহেব নাকি, একথা শুনে সাংবাদিক মোঃ আবুল বাসার পেছনে ঘোরা মাত্রই অজ্ঞাত এক সন্ত্রাসী তার হাতে থাকা বাশের লাঠি দিয়ে মাথায় আঘাত করে তখন আরো ৭/৮ জন এসে তাকে এলোপাতাড়ি ভাবে কিল, ঘুষি, লাথি মারতে থাকে সাংবাদিক আবুল বাসার মাটিতে পড়ে গেলে তার পর দুজন তার মুখ চেপে ধরে। ঐ সময় রাস্তার ওপর অন্ধকার থাকায় কাউকে চেনা যায়নি। হঠাৎ করে অপর পাশের একটি রাস্তায় মোটরসাইকেল আসছিলো তার আলো দেখে সন্ত্রাসীরা এদিকে ওদিকে ছুটে পালিয়ে যায়। ঐ সময় এলাকার একটি মোটরসাইকেল আসতে দেখে সাংবাদিক আবুল বাসার হাত ইশারা করে দাঁড়াতে বললে দাঁড়ান এবং পরে রাস্তার কয়েকজন পথচারীরা আসেন এবং ঘটনা বিস্তারিত শুনেন। পরে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে এলাকাবাসী বাড়িতে পৌঁছে দেন। এই বিষয়ে অভয়নগর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এ বিষয়ে সাংবাদিক মোঃ আবুল বাসার এর নিকট জানতে চাইলে তিনি জানান,প্রতিদিনের ন্যায় আমি আমার কাজ শেষ করে বাসায় ফিরছিলাম। বাড়ির কাছাকাছি ঈদগাহের সামনে যাওয়া মাত্র ওৎ পেতে থাকা ৮/১০ জন অজ্ঞাতনামা সন্ত্রাসী একত্রে সিগারেট খাচ্ছিল। একজন আমাকে পেছন থেকে ডাক দিলে আমি পেছনে তাকতেই আমার মাথায় আঘাত করে। আমার তখন চোখ মুখ অন্ধকার হয়ে যায়। বাকি সকলে আমাকে মারধর করে মাটিতে ফেলে দেয়। দুজন মুখ চেপে ধরে। এক পর্যায়ে একটি মোটরসাইকলের আলো দেখে তারা পালিয়ে যায়। আমি ধারণা করছি ওরা মাদক কারবারি ও সেবনকারী। মাদকের বিরুদ্ধে মাঝে আমি এলাকা ও বাহির এলাকার বিষয়ে প্রতিবাদী কথা বলেছি। আমার এলাকা ও বহিরাগত কিছু মাদকের সঙ্গে লিপ্ত থাকা অজ্ঞাতনামা সন্ত্রাসীরা এই এলাকায় প্রবেশ করে আমাকে হত্যার উদ্দেশ্যে ঘটনা ঘটাইতে পারে।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছে বিভিন্ন সাংবাদিক সংগঠন সহ অনলাইন মিডিয়া, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকেরা।

এ বিষয়ে অভয়নগর থানার অফিসার ইনচার্জ এসএম আকিকুল ইসলাম বলেন, এই ঘটনার বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
উক্ত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপরাধীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেছে বাংলাদেশ মফস্বল সংবাদিক সোসাইটি।

Related Articles

Leave a Reply

Back to top button