sliderরাজনীতিশিরোনাম

সংকট মোকাবেলায় ব্যর্থ হয়ে দেশকে দূর্ভিক্ষের দিকে ঠেলে দিয়েছে সরকার-এবি পার্টি

পতাকা ডেস্ক : আমার বাংলাদেশ (এবি পার্টি) পার্টির নেতারা বলছেন,সংকট মোকাবেলায় ব্যর্থ হয়ে দেশকে দূর্ভিক্ষের দিকে ঠেলে দিয়েছে সরকার।
আজ জাতীয় প্রেসক্লাব চত্বরে আয়োজিত এবি পার্টির বিক্ষোভ-সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি ও খাদ্য সংকট মোকাবেলায় ব্যর্থ লুটপাটের সরকারের পদত্যাগের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।
এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক বিএম নাজমুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্টির আহবায়ক ও সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী; বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির যুগ্ম আহবায়ক ও সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু ও যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।
প্রধান অতিথির বক্তব্যে সোলায়মান চৌধুরী বলেন, সরকার রিজার্ভ চিবিয়ে খায়নি বরং সরকারের দালালরা লুট করে, ডলার পাচার করে রিজার্ভ শুন্য করেছে। তিনি বলেন, লুটেরা সরকার দেশকে, দেশের মানুষকে আজ দুর্ভিক্ষের ভয় দেখাচ্ছে।
অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, যে দেশে রিকশাওয়ালা, দিনমজুর খেটে খাওয়া মানুষ ট্যাক্স দেয়, ভ্যাট দেয় সে দেশে দুর্ভিক্ষ হতে পারে না। দেশ আজ দুর্ভিক্ষের কবলে পরেছে শুধু আওয়ামী লীগের যে কোন মূল্যে ক্ষমতায় থাকার চেষ্টার জন্য, কারণ আওয়ামী লীগের ক্ষমতায় থাকা মানেই লুটেপুটে খাওয়া।


মজিবুর রহমান মঞ্জু বলেন, দুর্ভিক্ষ আর আওয়ামি লীগ একই সুতোয় গাঁথা। এই প্রেসক্লাবে দাঁড়িয়ে ছয় মাস আগেই আমরা দুর্ভিক্ষ হওয়ার আশংকা প্রকাশ করেছিলাম, কিন্তু সরকার আমাদের কথায় কর্ণপাত করেনি। আজ প্রধানমন্ত্রী নিজেই দুর্ভিক্ষের ভয় দেখাচ্ছেন। তিনি বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই মানুষ গুম হয়, খুন হয়, দেশের মানুষ খাবার পায়না। আজ সরকারি দল বিরোধী দলের ভাষায় কথা বলছে কারণ তাদের বিরোধী দলে যাওয়ার সময় হয়েছে।
ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, দেশের দুর্ভিক্ষ মানেই আওয়ামী লীগ, এটা ইতিহাস স্বীকৃত। বাংলাদেশ সৃষ্টির পর মানুষ আর পশু পাখি একসাথে ডাস্টবিনে খাবার খেয়েছে ১৯৭৪ সালে, আজ আবার একই পরিনতির দিকে দেশ। আজ প্রধানমন্ত্রী আমাদের দুর্ভিক্ষের ভয় দেখাচ্ছেন। ভয় দেখিয়ে লাভ নেই, আমরা ইতিমধ্যেই দুর্ভিক্ষের মধ্যেই আছি।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এবি পার্টির কেন্দ্রীয় দফতর সম্পাদক অ্যাড. আব্দুল্লাহ আল মামুন রানা, যুব পার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, যুবপার্টির সিনিয়র যুগ্ম আহবায়ক এম ইলিয়াস আলী, সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, যুবনেতা অ্যাড. আলী নাসের খান, সহকারী প্রচার সম্পাদক মিনহাজুল আবেদীন শরীফ, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আনোয়ার ফারুক, আব্দুল হালিম খোকন, গাজী নাসির, মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, সেলিম খান, মহানগরী দক্ষিণের যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, আব্দুল হালিম নান্নু, নারী নেত্রী আমেনা বেগম, শীলা আক্তার, মহানগর উত্তরের জামিল আব্দুর রব, যুবনেতা তোফাজ্জল হোসেন রমিজ, সাইফুল মির্জা, মহানগর দক্ষিণের সহকারী সদস্য সচিব ওমর ফারুক চৌধুরী সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিজয়নগরের এবি চত্ত্বরে গিয়ে শেষ হয়।

Related Articles

Leave a Reply

Back to top button