sliderস্থানীয়

শেরপুর জেলার শ্রেষ্ঠ সাব-ইন্সপেক্টর মোহাম্মদ ফরিদ উদ্দিন

মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধি : সাব-ইন্সপেক্টর মোহাম্মদ ফরিদ উদ্দিনকে শেরপুর জেলার শ্রেষ্ঠ সাব-ইন্সপেক্টর হিসেবে মনোনিত হওয়ায় তাকে শুভেচ্ছা স্মারক প্রদান করছেন, শেরপুরের পুলিশ সুপার কামরুজ্জামান বিপিএম।
১১ ডিসেম্বর রবিবার দুপুরে পুলিশ লাইন শেরপুরে এ শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।
থানার সুত্রে গেছে, সাব-ইন্সপেক্টর মোহাম্মদ ফরিদ উদ্দিন ঝিনাইগাতী থানায় ২০২১ সালের জুলাই মাসে যোগদান করেন। যোগদানের পর থেকে তার উপর অর্পিত দ্বায়িত্ব যথাযথ ভাবে পালন করে আসছেন।
তিনি চাঞ্চল্যকর ফেকাশু হতাকান্ড সহ বেশ কিছু মামলার অসাধারণ কৃতিত্ব দেখান। তিনি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল আলম ভূইয়ার নেতৃত্বে এবং দিক নির্দেশনায় তাহার উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য যথাযথ ভাবে পালন করায় নভেম্বর ২০২২ মাসে শেরপুর জেলার শ্রেষ্ঠ সাব-ইন্সপেক্টর হিসাবে মনোনিত করেন, পুলিশ সুপার,শেরপুর।
সাব-ইন্সপেক্টর মোহাম্মদ ফরিদ উদ্দিন সর্ম্পকে খোঁজ নিয়ে আরো জানা গেছে, তিনি জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। ৬ভাই-বোনের মধ্যে তিনি ৫ম। তিনি ব্যক্তি জীবনে ১ ছেলে ১ মেয়ের জনক। তিনি বাংলাদেশ পুলিশ বাহিনীতে ১৯৯৫ সালে কনষ্ট্যাবল পদে যোগদান করেন। ২০০৬ সালে তিনি এএসআই পদে পদোন্নতি পান।
২০১২ সালে তিনি সাব-ইন্সপেক্টর হিসেবে পদোন্নতি পেয়ে তাহাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। চাকুরী জীবনে তিনি জাতি সংঘ শান্তি মিশন সুদানে গিয়ে যথেষ্ট সুনাম অর্জন করেছিলেন।
তিনি তার কর্মময় জীবনে যেখানে গেছেন, সেখানেই তাহার কর্ম দক্ষতা দিয়ে জয় করেছেন সাধারণ জনগণ আর উধর্ব্তন কর্তৃপক্ষের হৃদয। তিনি একজন পুলিশ অফিসার হিসেবে সকলের কাছে দোয়া কামনা করেছেন।
এ ব্যাপারে থানার ঝিনাইগাতী অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল আলম ভূইয়া বলেন, “আমার অধিনস্ত সকল অফিসারগণই অত্যন্ত মেধাবী ও চৌকুশ। এদের কর্মদক্ষতা আর জনসাধারণের সার্বিক সহযোগীতার জন্যেই আজ ঝিনাইগাতী থানা অন্যান্য সকল সময়ের চেয়ে ভাল অবস্থানে আছে”।

Related Articles

Leave a Reply

Back to top button