sliderবিনোদন

পাকিস্তানে ভারতীয় ছবির প্রদর্শনী বন্ধ

পাকিস্তানে ভারতীয় ছবির প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়েছে। ভারত-পাকিস্তান সংঘর্ষের জেরেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সূত্রে প্রকাশ।
লাহোরের সুপার সিনেমা গতকাল বৃহস্পতিবার এক ফেসবুক বার্তায় জানিয়েছে, তারা আর ভারতীয় কোনো সিনেমা দেখাবে না। পাকিস্তান আর্মির উপর আক্রমণ ও ভারতে পাকিস্তানি শিল্পীদের হুমকির প্রেক্ষিতে তাদের এ সিদ্ধান্ত। সেই সাথে তারা অন্যদেরও এ ব্যাপারে সংহতি প্রকাশের আহ্বান জানিয়েছেন।
একই সিদ্ধান্ত নিয়েছে করাচির নিউপ্লেক্স সিনেমা। তারাও গত রাতে সামাজিক মাধ্যমে জানিয়েছে, পাকিস্তানি সৈন্যদের সাথে সংহতি প্রকাশ করে তারা এ পদক্ষেপ নিয়েছেন।
এ দু’টি সিনেমা হলেই অমিতাভ বচ্চন অভিনীত ভারতীয় ছবি ‘পিঙ্ক’ প্রদর্শিত হচ্ছিল।
আট্রিয়াম সিনেমাও তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে যে, তারাও আর ভারতীয় ছবি দেখাবেন না।
এদিকে আজ শুক্রবার ভারতে মুক্তি পেতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট তারকা এমএস ধোনির বায়োপিক ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’. ভারতের সঙ্গে একই দিনে ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল পাকিস্তানেও। কিন্তু পাকিস্তানের ফিল্ম ডিস্ট্রিবিউটররা সিদ্ধান্ত নিয়েছেন, এই ছবি সে দেশে রিলিজ করা হবে না।
বলিউডি ছবির তৃতীয় বৃহত্তম বিদেশি বাজার হল পাকিস্তান। তাই পাকিস্তানে ছবিটি রিলিজ না হলে ছবিটির মোট আয়ের অঙ্কটা এক ধাক্কায় অনেকটাই যে কমে যাবে তাতে কোনও সন্দেহ নেই বলিউডের বাজার বিশেষজ্ঞদের।
সম্প্রতি উরি হামলায় ১৮ ভারতীয় সেনার মৃত্যুর ঘটনায় এমনিতেই বেশ উত্তপ্ত হয়ে রয়েছে ভারত-পাকিস্তানের পারস্পরিক সম্পর্কের পরিবেশ। তার মধ্যেই রাজ ঠাকরের মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)-র এক শাখা সংগঠন পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রীদের ভারত ছাড়ার হুমকি দেয় কয়েক দিন আগে। যে ছবিগুলিতে পাকিস্তানের অভিনেতা-অভিনেত্রীরা রয়েছেন, সেই ছবিগুলিকেও দেশে রিলিজ না হতে দেওয়ার হুমকিও দেয় তারা। ঘটনাচক্রে এর পর পরই ভারত ছেড়ে দেশে ফিরে যান পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। অনেকেই মনে করছেন এমএনএস-এর এ হেন হুমকি এবং ফাওয়াদের দেশে ফিরে যাওয়ার পাল্টা জবাব দিলেন পাকিস্তানি ডিস্ট্রিবিউটররা।

Related Articles

Leave a Reply

Back to top button