sliderস্থানীয়

ঘিওরে দলীয় কার্য্যালয় দখল নিয়ে বিএনপির দু’গ্রুপে ধাওয়া-পাল্টা: আটক ১২

নিজস্ব প্রতিনিধি, মানিকগঞ্জ: ঘিওরে দলীয় কার্য্যালয় দখল নিয়ে বিএনপির দুগ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল শনিবার সন্ধ্যায় এ ঘটনায় পুলিশ ১২ নেতা কর্মীকে আটক করে।
জানা যায়, বিকেলে বিএনপি’র পার্টি অফিসে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার কর্মী-সমর্থকরা স্বেচ্ছাসেবক দলের ইউনিয়ন কমিটি ঘোষনা অনুষ্ঠান করার কথা ছিল। প্রশাসন নিষেধ করায় তারা পার্টি অফিসে তালা দিয়ে সোনালী ব্যাংকের সামনে অনুষ্ঠানটি করেন। এদিকে বিকেলে বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের কবর জিয়ারত শেষে নেতাকর্মীদের নিয়ে পার্টি অফিসে পূর্ব নির্ধারিত আলোচনা সভা করার কথা ছিল। একই স্থানে দুগ্রুপে দুটি কর্মসূচি থাকায় প্রশাসনের পক্ষ থেকে ইতিপূর্বে তাদের দলীয় কার্য্যালয়ে কোন প্রকার অনুষ্ঠান পালন করা থেকে বিরত থাকার নির্দেশ দেন।
পুুলিশী নির্দেশ অমান্য করে জেলা বিএনপির সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মঈনূল ইসলাম খান শান্ত ও জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট আব্দুল হামিদ ডাবলু বিপুল সংখ্যক নেতা কর্মী নিয়ে ঘিওর দলীয় কার্য্যালয়ে তালা ভেঙ্গে প্রবেশ করে।
এর কিছুক্ষণ পরই থানা পুলিশ এসে অনুমতি ছাড়া সমাবেশ করার ব্যাখ্যা চেয়ে তাদের দ্রুত স্থান ত্যাগ করার নির্দেশ দেন। নেতাকর্মীরা দলীয় কার্য্যালয় থেকে বের হবার পথে রিতা গ্রুপের কর্মীরা লাঠি-সোটা নিয়ে তাদের ধাওয়া করে। পরে পরিস্থতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ লাঠিচার্জ করলে পুরো বাসষ্ট্যান্ড এলাকাজুড়ে আতংক বিরাজ করে। এসময় বিএনপির ১২ নেতাকর্মীকে আটক করে ঘিওর থানা পুলিশ।
ঘিওর থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান জানান, পুলিশী নিষেধ উপেক্ষা করে দলীয় কার্য্যালয়ে সমাবেশ করার ফলে দুগ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ লাঠিচার্জ করে। এসময় ঘটনাস্থল থেকে ১২ জনকে প্রাথমিকভাবে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

Related Articles

Leave a Reply

Back to top button