sliderস্থানীয়

গাজীপুরে অপহৃত স্কুলছাত্র উদ্ধার : ভুয়া সাংবাদিক ও দম্পতিসহ ৬ অপহরণকারী গ্রেফতার

গাজীপুরে স্কুলছাত্রকে অপহরণের সাথে জড়িত দম্পতি ও ভুয়া সাংবাদিকসহ অপহরণকারী দলের ছয় সদস্যকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)।
বৃহস্পতিবার দুপুরে জিএমপি কমিশনারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তথ্যটি জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার ডিবি (দক্ষিণ) মোহাম্মদ নুরে আলম।
গ্রেফতারকৃতরা হলেন, গাজীপুর সিটি করপোরেশনের সালনা পলাশটেক এলাকার আব্দুল নবীর ছেলে মিল্টন মাসুম (৩৫), তার স্ত্রী খালেদা আক্তার (৩৬), ভুয়া সাংবাদিক সাতক্ষীরা জেলার দেবহাটা থানার খেজুরবাড়িয়া এলাকার ওজিহারের ছেলে শাহীন আলম (৩৬), গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জানেরচালা এলাকার আব্দুল সবুরের ছেলে মামুন হোসেন (২৮), শেরপুর জেলা সদরের দোপাঘাট এলাকার মো: চাঁন মিয়ার ছেলে ইউসুফ মিয়া (৩৬) ও ব্রাহ্মণবাড়ীয়ার আখাউড়া থানার রাজাপুর এলাকার কুদ্দুস চৌকিদারের ছেলে হাসান চৌধুরী (৪৫)।
পুলিশের ওই কর্মকর্তা জানান, গত ২৩ জানুয়ারি কোচিং সেন্টার থেকে বাসায় ফেরার পথে টঙ্গীর সফি উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণীর ছাত্র সিয়ামকে (১৫) কৌশলে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় অপহরণকারীরা। পরে তারা সিয়ামের বাবা আব্দুল জলিলের কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। না দিলে হত্যা ও গুম করার হুমকি দেয়। এ ব্যাপারে জিএমপি’র গাছা থানায় অপহৃতের বাবা মামলা দায়ের করেন।
সিয়ামকে উদ্ধারের জন্য মহানগর ডিবি পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাতে থাকে। পুলিশি অভিযানের এক পর্যায়ে ২৫ জানুয়ারি অপহৃত সিয়ামকে মহানগরীর ধান গবেষণা ইনস্টিটিউটের দক্ষিণ পাশে ফেলে পালিয়ে যায় অপহরণকারীরা। সেখান থেকে পুলিশ তাকে উদ্ধার করে। পরে তথ্য-প্রযুক্তির মাধ্যমে বুধবার মহানগরীর সালনা এলাকা থেকে অপহরণকারী দলের মামুনকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তি মোতাবেক অপর আসামিদের নগরীর বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে অপহরণের কাজে ব্যবহৃত দু’টি মোটরসাইকেল, সাংবাদিকতার ভুয়া পরিচয়পত্র, আটটি মোবাইল সেট ও নগদ সাড়ে ১৩ হাজার টাকা জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা ওই জেলার পেশাদার অপহরণকারী চক্রের সদস্য। তাদের নামে বিভিন্ন থানায় অপহরণ, হত্যা, মাদক, ছিনতাই ও ডাকাতির একাধিক মামলা রয়েছে বলেও জানিয়েছে পুলিশ। এ অপহরণকারী চক্রটি গত এক মাসে গাজীপুরসহ ঢাকা, নরসিংদী, মুন্সীগঞ্জ, ময়মনসিংহ, শেরপুরসহ বিভিন্ন জেলা থেকে ১৭ জনকে অপহরণ ও মুক্তিপণ আদায় করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button