sliderআন্তর্জাতিক সংবাদশিরোনাম

করোনা আতঙ্কের মধ্যেই যুক্তরাষ্ট্রে টর্নেডো তাণ্ডব

 বৈশ্বিক মহামারী করোনায় কাঁপছে পুরো বিশ্ব। অদৃশ্য এই ভাইরাস ঠেকাতে মরিয়া সারা দুনিয়া। চীন থেকে শুরু হয়ে সবশেষ আমেরিকাতেই ঘাটি করেছে মরণ ব্যাধি এই ভাইরাসটি। করোনার এই হত্যাযজ্ঞের মধ্যেই টর্নেডোর আঘাত হেনেছে যুক্তরাষ্ট্রে।
 যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলে রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত তাণ্ডব চালিয়েছে টর্নেডো। এতে ওই অঞ্চলের ৮টি অঙ্গরাজ্যে ব্যাপক ক্ষয়ক্ষতি ও বেশ কয়েকজনের প্রাণহানি হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এখবর জানিয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে টর্নেডোর আঘাতে ভেঙে পড়া ঘরবাড়ি, বিদ্যুতের উপড়ে পড়া লাইন, বিধ্বস্ত বিলবোর্ড ও উল্টে যাওয়া গাড়ি দেখা গেছে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ওয়েদার সার্ভিস জানায়, ধারণা করা হচ্ছে ৩৪টি টর্নেডো এলাকাটি অতিক্রম করেছে। দুটি দীর্ঘ টর্নেডো একই এলাকা দিয়ে মিসিসিপিতে আঘাত করেছে। রবিবার মধ্যরাতে আটটি অঙ্গরাজ্যের প্রায় ৫ লাখ ৮০ হাজার বাড়ি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে বলে জানিয়েছে পাওয়ার আউটরেজ।

টেক্সাস, আরকানসাস, আলাবামা ও কেন্টাকিতে ঘণ্টায় ৯০ কিলোমিটার বেগে টর্নেডো আঘাত হানে। এর আগে রবিবার লুইজিয়ানাতে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। মনরোতে প্রায় ৩০০ বাড়ি বিধ্বস্ত বা ক্ষতিগ্রস্ত হয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button