sliderস্থানীয়

হরিরামপুরে “আপন খবর সুফি পাঠকেন্দ্র” এর শুভ উদ্বোধন

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের হরিরামপুরের মালুচি বাজারে “আপন খবর সুফি পাঠকেন্দ্রের” শুভ উদ্বোধন করা হয়েছে। গত ১০ জুন শুক্রবার বিকেলে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব ও হরিরামপুর শ্যামল নিসর্গের উপদেষ্টা পর্যদের অন্যতম সদস্য তৈয়বুল আজহার।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, আপন খবর সুফি ভাবনার মাসিক কাগজের সম্পাদক ও আপন খবর সুফি পাঠকেন্দ্রের তরুণ পরিচালক লাবিব মাহফুজ চিশতি। তিনি তার স্বাগত বক্তব্য জানান, “মূলত এর যাত্রা শুরু, সুফি ভাবনার কাগজ “আপন খবর” কলতা এশকে মাওলা চিশতীয়া দরবার শরীফ হতে প্রকাশিত একটি মাসিক সুফি ভাবনার কাগজ প্রকাশের মধ্য দিয়ে। এই পত্রিকাটির সম্পাদকীয় কার্যালয় এটি। পত্রিকাটি বিগত কয়েক বছর যাবত আমার সম্পাদনায় নিয়মিত প্রকাশ করে আসছি। পত্রিকাটির পাশাপাশি আমি উদ্বোগ গ্রহণ করি “আপন খবর সুফি পাঠকেন্দ্র” চালু করার। সেই পাঠকেন্দ্রেরই আজ শুভযাত্রা।”
তিনি আরও বলেন, “আমাদের ধর্মকে আমরা আমাদের অজ্ঞতার দ্বারা দিন দিন অত্যন্ত সংকীর্ণ করে তুলছি, প্রশ্নবিদ্ধ করে তুলছি অনেকের কাছেই। প্রচলিত এ হীন ধর্মব্যাবস্থার আড়ালে যে অখন্ড ধর্মদর্শনের তথা মহত্তম সার্বজনীন প্রেমের এক উদার বিশ্বভূমি লুকিয়ে রয়েছে, তা আজ আমাদের চোখেই পড়ে না। আমাদের উচিত যথার্থ জ্ঞানানুশীলনের দ্বারা সেই শাশ্বত প্রেমের পথে অগ্রসর হওয়া। যার অন্যতম একটি পথ হচ্ছে বই। “আপন খবর সুফি পাঠকেন্দ্র” অনুসন্ধিৎসুদের তৃষ্ণা কিছুটা হলেও নিবৃত্ত করতে সক্ষম হবে বলে আমার বিশ্বাস।”
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি হরিরামপুর উপজেলা শাখার সভাপতি জ. ই. আকাশ, হরিরামপুর শ্যামল নিসর্গের যুগ্ম-সাধারণ সম্পাদক মুনশী সোহাগ, উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাক জুলফিকার বিশ্বাস লিটন, মাতৃভূমি ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য স্বপন রবি দাস, গোপীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. ফরহাদ হোসেন, মনির হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Back to top button