sliderস্থানীয়

হরিরামপুরে আগুনে পুড়ে ৪ পরিবারের ৭ ঘর ভস্মীভূত

হরিরামপুর প্রতিনিধিঃ মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের গোপীনাথপুর মধ্য পাড়া গ্রামে আগুনে পুড়ে গেছে ৪ পরিবারের ৭টি ঘর। ঘরের ঘুটিগুলো দাঁড়িতে আছে খোলা আকাশের নিচে আর সেই ঘরে বসে অঝরে কাঁদছে অসহায় পরিবারগুলো।
আজ ৬ (আগস্ট) সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। রান্না ঘর থেকে আগুন লেগে মুহুর্তের মধ্যে শর্ট সার্কিট থেকে লাগা আগুন বৈদ্যুতিক তারের মাধ্যমে ছড়িয়ে যায় অন্যান্যদের ঘরে।
আগুন লাগার পর তারা এলাকাবাসী মাধ্যমে জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যেমে ফায়ার সার্ভিসকে খবর পাঠায়। ফায়ার সার্ভিস ৭.২০ মিনিটে মেসেজ পেয়েই দ্রুত ৭.৩৮ মিনিটে ঘটনাস্থলে পৌছে ৭.৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন ৯.০৩ মিনিটে।
এ সময়ের মধ্যে ৪ পরিবারের বসতঘরসহ ৭টি ঘর আগুনে পুড়ে যায়। এ সময় ঘরে থাকা ফসল, গৃহপালিত পশু, সব খাবার, আসবাবপত্র, কাপড়, নগদ অর্থসহ অন্যান্য জিনিসের ক্ষতি হয়।
সবকিছু মিলিয়ে তাদের ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। বর্তমানে তাদের পরিবারসহ সবাই খোলা আকাশের নিচে রয়েছে।
গোপিনাথপুর ইউপি চেয়ারম্যান আঃমতিন মোল্লা মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুল লেগে ৪ পরিবারের ৭ঘর পুড়ে গেছে। এসব কিছু দেখে রিক্সাচালক শাহজাহানের মা ছালিয়া বেগম (৭৩) স্ট্রোক করে মারা গেছেন।
এ বিষয়ে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স লিডার মো. শফিকুল ইসলাম জানান, আমরা জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যেমে খবর পেয়েই তাৎখনিক ঘটনাস্থলে চলে যায় এবং ৯.০৩ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আসি। ৪ পরিবারে ৭টি ঘর পুড়ে যায় ও তাদের প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

Related Articles

Back to top button