sliderস্থানীয়

ঠাকুরগাঁওয়ে ‘ইএসডিও স্কিল ডেভলপমেন্ট সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন

ঠাকুরগাঁও প্রতিনিধি : দক্ষতা বৃদ্ধি এবং বেকারত্ব দুরীকরণের লক্ষ্য ঠাকুরগাঁও জেলায় ‘ইএসডিও স্কিল ডেভলপমেন্ট সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করা হয়। ৯ অক্টোবর সোমবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলার ছোট খোচাবাড়ি এলাকায় অবস্থিত আনন্দলোকে সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন প্রধান অতিথি মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (এমআরএ)-(গ্রেড-১) এর এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো: ফসিউল্লাহ্।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামানের সভাপতিত্বে বক্তব্য দেন, বিশেষ অতিথি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ, সাবেক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বিকর্ণ কুমার ঘোষ। এ সময় অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন, এমআরএ’র নির্বাহী পরিচালক (সাপোর্ট সার্ভিস) মুহাম্মদ মাজেদুল হক, এমআরএ সিআইবি ম্যানেজমেন্ট শাখার পরিচালক-প্রশাসন মো: নূরে আলম মেহেদী, ইকো পাঠশালা এন্ড কলেজ-এর অধ্য ড. সেলিমা আখতার, প্রধান অতিথির সহধর্মীনী, নারগুন ইউনিয়ন এবং জগন্নাথপুর ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যমকর্মী এবং সংস্থার প্রধান কার্যালয়ের সকল উন্নয়ন কর্মীবৃন্দ।
ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) দেশের ২১টি জেলায় অসুবিধাগ্রস্থ ও শিা সুবিধা বঞ্চিত তরুণ ও যুবদের কারিগরি শিা কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে ইতোমধ্যে দেশে এবং দেশের বাইরে ৩০ হাজার প্রশিতি তরুণের কর্মসংস্থান সুনিশ্চিত করেছে। এই ধারাবাহিকতায় মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (এমআরএ)-এর অনুমোদনক্রমে মাইক্রোফিন্যান্স প্রোগ্রামের উদ্বৃত্ত সার্ভিস চার্জ থেকে বৈদেশিক কর্মসংস্থানের সুযোগ-সুবিধা সম্বলিত ইএসডিও স্কিল ডেভলপমেন্ট সেন্টারের নির্মাণ করা হচ্ছে বলে জানান ইএসডিও’র নির্বাহী পরিচালক ড.মুহম্মদ শহীদ উজ জামান।

Related Articles

Leave a Reply

Back to top button