sliderস্থানীয়

যুক্তরাজ্যে সুনামগঞ্জ আওয়ামী পরিবার ইউকের মহান স্বাধীনতা দিবস পালন

আমির হোসেন, সুনামগঞ্জ প্রতিনিধি: ‘সুনামগঞ্জ জেলা আওয়ামী পরিবার ইউকে’র উদ্যোগে যুক্তরাজ্যে পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। দিবসটি পালন উপলক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে আয়োজন করা হয় আলোচনা সভা ও ইফতার মাহফিলের।

গত ২৫ মার্চ সোমবার গ্রেটার লন্ডনের চেজেলহার্স্টের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয় এ আলোচনা সভা ও ইফতার মাহফিল। সুনামগঞ্জ জেলা আওয়ামী পরিবার ইউকে’র সভাপতি আব্দুল আশিক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভাটি যৌথভাবে পরিচালনা করেন, সংগঠনের সাধারণ সম্পাদক নিয়াজুল ইসলাম চৌধুরী ও যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট মোহাম্মদ আল আমিন। মুফতি লুৎফুর রহমান বিন নুরীর পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আজহারুল ইসলাম সিপার।

আলোচনা সভায় টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল হুদা মুকুট ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নোমান বক্ত পলিন। আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য মাসুক আহমেদ সরদার।

বক্তারা মহান স্বাধীনতা দিবসের ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন। তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়েছেন বলেই ২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে স্বনির্ভর একটি দেশ হিসেবে গড়ে তুলতে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা সুহেল কাদির চৌধুরী, সিনিয়র সহ সভাপতি নাসির উদ্দিন, হাসনাত আহমদ চুনু, মাহবুব হোসেন, আনোয়ার হোসেন, আব্দুল মোমিন খান, সালেহ আহমদ, রফিক আলী, ইমরানুল হক ইমরান, আনোয়ার খান, ইউনুস আলী, আনোয়ার উদ্দিন খান চঞ্চল সহ অনেকে।

Related Articles

Leave a Reply

Back to top button