sliderখেলা

হংকংয়ের বিপক্ষে ঘাম ঝরানো জয় ভারতের

আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে এক প্রকারে উড়েই গিয়েছিল হংকং। আজ সেই দলটিই কিনা কাঁপন ধরিয়ে দিয়েছিল ফেভারিট ভারতকে! দুর্দান্ত লড়াই করলেও শেষমেষ ইতিহাস গড়া হয়নি তাদের। ২৬ রানে ম্যাচ হেরেছে হংকং।
ভারতের দেওয়া ২৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১৭৪ রান গড়ে সেঞ্চুরির পথেই হাঁটছিলেন নাজাকাত ও অংশুমান। তবে দুর্ভাগ্যের শিকার হয়ে অংশুমান ৭৩ রানে থামলে ভাঙে তাদের জুটি। কুলদীপ যাদবের বলে আউট হওয়ার আগে এই ওপেনার ৯৭ বলের ইনিংসটি সাজান ৪ বাউন্ডারি আর এক ছক্কায়।
তবে কষ্টটা বেশি নাজাকাতের। সেঞ্চুরি থেকে মাত্র ৮ রান দূরে থাকতে আউট হয়ে যান এই ওপেনার। ৯২ রানে তাকে থামান অভিষিক্ত খলিল আহমেদ। ফেরার আগে ১১৫ বলের ইনিংসে খেলে যান ১২ চার ও ১ ছক্কার মার।
তাদের আউটের পর জয়ের সম্ভাবনাও একরকম শেষ হয়ে যায় হংকংয়ের। অভিজ্ঞ ভারত ম্যাচে ফিরে আরও চড়াও হয় তাদের ওপর।
এর আগে হংকংয়ের বোলারদের সামনে শিখর ধাওয়ান ও আম্বাতি রাইডু ছাড়া তেমন কেউ সুবিধা করতে পারেননি। ধাওয়ান তুলে নেন সেঞ্চুরি। ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি পূরণ করে এই ওপেনার খেলেন ১২৭ রানের ইনিংস। আর হাফসেঞ্চুরি পূরণ করা রাইডু করেন ৬০ রান।
বিরাট কোহলি না থাকায় অধিনায়কের দায়িত্ব পাওয়া রোহিত শর্মা ব্যাট হাতে তেমন কিছু করতে পারেনি। আউট হয়েছেন তিনি ২৩ রানে। দিনেশ কার্তিক ভালো শুরু করেও ৩৩ রানের বেশি করতে পারেননি। মহেন্দ্র সিং ধোনি তো রানের খাতাই খুলতে পারেননি! শেষ দিকে কেদার যাদবের হার না মানা ২৮ রানে ভর দিয়ে ভারত ২৮৫ রানে শেষ করে ইনিংস।

Related Articles

Leave a Reply

Back to top button