sliderশিরোনামস্থানীয়

মসজিদ ভেঙে শপিং মল : না.গঞ্জে বিক্ষোভ সমাবেশ

সংবাদদাতা, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরের ‘চাষাঢ়া বাগ এ জান্নাত জামে মসজিদ’ ভেঙে শপিং মল ও পাশের মাদ্রাসা ভেঙে পার্ক করার সিটি করপোরেশনের প্রস্তাবের প্রতিবাদে সমাবেশ করেছে স্থানীয় মুসল্লি ও ওই মসজিদ কমিটি।
শুক্রবার জুমার নামাজের আগে মসজিদের ভেতর এই সমাবেশ হয়। এ সময় সিটি মেয়র সেলিনা হায়াত আইভীকে হুঁশিয়ার করে এ ধরনের উদ্যোগ প্রতিহত করার ঘোষণা দেন মুসল্লিরা।
অন্যদিকে এই সিদ্ধান্তর প্রতিবাদে জুমার পর চাষাঢ়া সড়কে প্রতিবাদ সমাবেশ করেছে নারায়ণগঞ্জ উলামা পরিষদ।
মসজিদ কমিটির সদস্য শাহাদাৎ হোসেন দেশ রূপান্তরকে জানান, গত জানুয়ারি মাসের শেষের দিকে নারায়ণগঞ্জ সিটি মেয়র সেলিনা হায়াত আইভী মসজিদ কমিটির সদস্যদের ডেকে বলেছিলেন, জায়গাটি সিটি করপোরেশনের ফলে। সেখানে মসজিদ ভেঙে শপিং মল হবে এবং শপিং মলের ওপরে মসজিদ করা হবে।
শুক্রবার জুমার নামাজের আগে চাষাঢ়া বাগ এ জান্নাত জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মোহাম্মদ ইমরান হোসেন তার বক্তব্যে বলেন, মুসল্লিদের ঘাম ঝরানো টাকায় মসজিদ তিনতলা হয়েছে। এখন মসজিদ ভেঙে শপিং মল করতে চাচ্ছেন। নারায়ণগঞ্জের তৌহিদি জনতা এটা কিছুতেই মেনে নেবে না।
মসজিদ কমিটির সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু বলেন, চাষাঢ়া এলাকার মুসল্লিরা এখানে নামাজ আদায় করেন। সিটি করপোরেশনের মেয়র এখানে মসজিদ ভেঙে শপিং মল আর মাদ্রাসা ভেঙে পার্ক করার পরিকল্পনা গ্রহণ করেছেন। এই উদ্যোগ কখনোই বাস্তবায়ন করতে দেওয়া হবে না। মসজিদের উন্নয়ন করতে চাইলে ওপরে পিলার দিয়ে করেন, কিন্তু শপিং মল করে দোকান-বাণিজ্য করবেন সেটা হবে না। এ সময় বক্তব্য দেন স্থানীয় কাউন্সিলর শওকত হাসেম।
এদিকে নারায়ণগঞ্জ মহানগর উলামা পরিষদের সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও হেফাজত নেতা মাওলানা ফেরদাউসুর রহমান।
প্রধান অতিথি ছিলেন জেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক মাওলানা বশিরউল্লাহ, জেলা উলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাকির হোসাইন কাসেমী, সহসভাপতি মাওলানা ইসমাইল আব্বাসী, ওবায়দুর রহমান খান নদভী, মুফতি হারুন অর রশীদ, মীর আহমেদ, মুফতি দেলোয়ার হোসেন, মুফতি আনিস আনাসারী, সাজ্জাদ হোসেন, মাওলানা তাজুল ইসলাম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Back to top button