sliderস্থানীয়

চলছে জেলাপরিষদের সদস্য পদ নির্বাচন

মোঃ হানিফ উদ্দিন সাকিব,হাতিয়া প্রতিনিধি : নোয়াখালী জেলা পরিষদের সদস্য পদের নির্বাচনে ভোটগ্রহণ কার্যক্রম চলছে আজ সকাল থেকে। 
আদালতের আদেশে চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় নোয়াখালী জেলা পরিষদের কেবল সদস্য পদের নির্বাচন হচ্ছে আজ সোমবার। 
জেলার ৯নং হাতিয়া ওয়ার্ড আব্দুল মোতালেব স্কুল কেন্দ্র ঘুরে দেখা যায় সকাল থেকে ভোটার’রা কেন্দ্রে এসে যথারীতি লাইনে দাঁড়িয়ে যায়। জানা যায় ৯টা থেকে ভোটগ্রহণ শুরুর কথা থাকলেও যান্ত্রিক ত্রুটির দরুন সকাল ৯.১০ থেকে শুরু হয় এ ভোটগ্রহণ কার্যক্রম, চলবে দুপুর ২টা পর্যন্ত। 
এদিকে ৯নং হাতিয়া ওয়ার্ড সাধারণ আসনের সদস্য প্রার্থী মহিউদ্দিন মহিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এখানে শুধু (৭নং সদর, ৮নং সুবর্ণচর ও ৯নং হাতিয়া) সংরক্ষিত মহিলা সদস্য’র ভোটগ্রহন চলছে। 
হাতিয়া উপজেলা ৯নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জামরুল ইসলাম জানান, চেয়ারম্যান প্রার্থী এবং এই ওয়ার্ডের সাধারণ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এখানে শুধু সংরক্ষিত মহিলা সদস্যের ভোটগ্রহণ চলছে। তিনি আরো জানান, ৭,৮ এবং ৯নং ওয়ার্ড মিলে এক আসনের বিপরীতে ৬ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এখানে ভোটার সংখ্যা রয়েছে ১৫৮। 
উল্লেখ্য, আপিল বিভাগের সিপিএলএ নম্বর ২৭৯৩/২০২২ এর ২৪ অক্টোবর, ২০২২ তারিখের আদেশের প্রেক্ষিতে নোয়াখালী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ আলাবক্স টিটু প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ না থাকায় আবদুল ওয়াদুদ পিন্টুকে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঘোষণা করে নির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন থেকে সিদ্ধান্ত আসে। 
এ লক্ষ্যে চেয়ারম্যান পদ ব্যতীত অন্যান্য পদে যে পর্যায় থেকে স্থগিত করা হয়েছিল সে পর্যায় থেকে শুরু করে পূর্ব নির্দেশনার আলোকে নিয়মানুযায়ী সোমবার (২৮ নভেম্বর) ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ সম্পন্ন করার সিদ্ধান্ত হয়।

Related Articles

Leave a Reply

Back to top button