sliderখেলা

নিউজিল্যান্ডের মাটিতে তামিম-সাদমানের দারুণ কীর্তি

চলমান নিউজিল্যান্ড সফরে টেস্ট সিরিজে এক পর্যন্ত তিন ইনিংস ব্যাট করেছে বাংলাদেশ দল। এই তিন ইনিংসেই বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলাম উদ্বোধনীতে হাফসেঞ্চুরির জুটি গড়েছেন। ২০ বছর পর নিউজিল্যান্ড মাটিতে কোনো সফরকারী দল দারুণ এই কীর্তি গড়েছে।
এর আগে নিউজিল্যান্ডের মাটিতে ১৯৯৯ সালের মার্চে টানা তিন ইনিংসে উদ্বোধনী জুটিতে হাফসেঞ্চুরি করেছিলেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার গ্যারি কার্স্টেন ও হার্সেল গিবস। অকল্যান্ডে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে উদ্বোধনী জুটিতে ৭৬ রান করেন কারর্স্টেন-গিবস। এরপর ক্রাইস্টচার্চ টেস্টে ১২৭ ও ওয়েলিংটন ম্যাচে ৭২ রান করেন কারর্স্টেন-গিবস উদ্বোধনী জুটি।
চলমান নিউজিল্যান্ড সফরে হ্যামিল্টন টেস্টের দুই ইনিংসে উদ্বোধনী জুটিতে ৫৭ ও ৮৮ রান করেছিলেন তামিম-সাদমান জুটি। আর আজ রোববার ওয়েলিংটনে দুজনে ৭৫ রানের জুটি গড়েন।
অবশ্য এই টেস্টে বৃষ্টির কারণে টানা দুদিন খেলা হয়নি। তৃতীয় দিনে সফরকারী বাংলাদেশের টসে হেরে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২১১ রানে গুটিয়ে গেছে। জবাবে নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে ১১.৪ ওভারে ৩৮ রান করে দুই উইকেট হারায়। স্বাগতিকরা প্রথম ইনিংসে ১৭৩ রানে পিছিয়ে আছে।
অবশ্য বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছিল। দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলাম ভালো সূচনা এনে দিলেও অন্যরা খুব একটা ভালো করতে পারেননি। তামিম এদিনও ভালো খেলেছেন। তিনি ১১৪ বলে ৭৪ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। পরে সাদমান ২৭ ও লিটন দাসের ৩৩ রান ছাড়া অন্যরা ছিলেন আসা-যাওয়ার দলে।
নিল ওয়েগনার ও ট্রেন্ট বোল্টের বোলিং তোপেই বাংলাদেশের ব্যাটিংয়ের বেহাল অবস্থা হয়েছে। ওয়েগনার ১৩ ওভারে মাত্র ২৮ রান দিয়ে চার উইকেট তুলে নেন। আর বোল্ট ১১ ওভারে ৩৮ রানে তিন উইকেট পান।

Related Articles

Leave a Reply

Back to top button