sliderস্থানীয়

দায়িত্ব অবহেলা করলে কঠোর ব্যবস্থা-ইসি সচিব

মানিকগঞ্জ প্রতিনিধি : বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব মো: সিরাজুল ইসলাম বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন সন্ত্রাসমুক্ত, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। মানিকগঞ্জের মানুষ ভদ্র ও শান্ত। আগামী ২৩ এপ্রিল মানিকগঞ্জের ঘিওর ও শিবালয়বাসী সেটা প্রমাণ করতে সক্ষম হবেন। মঙ্গলবার দুপুরে ঘিওর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পুলিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালায় দিক নির্দেশনা দিতে গিয়ে এসব কথা বলেন ইসি সচিব।
অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মাহবুবা আইরিন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাজী আসাদুজ্জামান কবির, জেলা নির্বাচন অফিসার মুনীর হোসাইন খান, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান, শিবালয় সার্কেল এসপি হারুনুর রশিদ, ঘিওর থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান, উপজেলা নির্বাচন অফিসার আয়েশা আক্তার, উপজেলা রিটার্নিং অফিসার আশরাফ উজ্জামান, ডাঃ আনোয়ার হোসেন প্রমুখ।
ইসি সচিব প্রিজাইডিং অফিসার ও প্রশাসনের উদ্দেশ্যে বলেন, দেশের সর্বস্তরের মানুষ সঠিক নির্বাচন চায়। কাজেই সঠিক ভোট হওয়ার জন্য যা যা করার দরকার সবই করবে প্রশাসন। দায়িত্ব অবহেলা করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। নির্বাচনের দিন সবাইকে আনন্দঘন পরিবেশে নির্বিঘেœ ভোট কেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান জানান ইসি সচিব মো: সিরাজুল ইসলাম।
প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালায় ইসি সচিবের উপস্থিতি নির্বাচনের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের মাঝে আশা ও প্রাণ চাঞ্চল্যের সৃষ্টি করে।
তিনি আরো বলেন, “নারী ভোটারদের উপস্থিতি উল্লেখ করার মতো। গ্রামের মা-বোনেরা যেভাবে ভোটগ্রহণে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন, এটা প্রশংসার দাবিদার। সব নির্বাচনে ইসির ভূমিকা সব সময় নিরপেক্ষ। ইসি সম্পূর্ণ নিরপেক্ষ থেকে এ নির্বাচনগুলো পরিচালনা করছে।

Related Articles

Leave a Reply

Back to top button