sliderশিরোনামসুস্থ থাকুন

করোনায় ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১০৮ জনে। নতুন শনাক্তের ৬৭ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ১৯৮ জন। আগের দিন এই সংখ্যা ছিল ২৫৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৪৯ হাজার ২৫৩ জন। দৈনিক শনাক্তের হার ১ দশমিক ৭৭ শতাংশ। যা আগের দিন এই সংখ্যা ছিল ১ দশমিক ৮৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় ১৮২১ জন এবং এখন পর্যন্ত ১৮ লাখ ৫৯ হাজার ৪৬৯ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৭৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৮৪টি নমুনা সংগ্রহ এবং ১১হাজার ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩৬ লাখ ২৫ হাজার ৩৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৭৭ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৩৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায়০ মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনের সকলই পুরুষ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৮৬ জন এবং নারী ১০ হাজার ৫২২ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের ১ রয়েছেন। মারা যাওয়া ৩ জনের মধ্যে ঢাকা বিভাগের ১ জন, রাজশাহীর ১ জন, বরিশাল বিভাগের ১ জন রয়েছেন। সকলই সরকারি হাসপতালে মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৩২ জন। যা একদিনে মোট শনাক্তের ৬৬ দশমিক ৬৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১৫০ জন, ময়মনসিংহ বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ২৬ জন, রাজশাহী বিভাগে ৮ জন, রংপুর বিভাগে শূন্য, খুলনা বিভাগে ৫ জন, বরিশাল বিভাগে ১ জন এবং সিলেট বিভাগে ৭ জন শনাক্ত হয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button