sliderরাজনীতিশিরোনাম

স্মতস্ফূর্ত অবরোধ প্রমাণ করে জনগণ সরকারের পতন চায়-এবি পার্টি

পতাকা ডেস্ক: আমার বাংলাদেশ (এবি) পার্টির নেতারা বলেছেন, ভয় ভীতি উপেক্ষা করে স্মতস্ফূর্ত অবরোধ প্রমাণ করে জনগণ সরকারের পতন চায়।
বিএনপি সহ যুগপৎ জোটের ডাকা ৪৮ ঘন্টার অবরোধের প্রতি সংহতি জানিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। মিছিলে নেতৃত্ব দেন এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডাঃ মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার, সদস্যসচিব মজিবুর রহমান মন্জু ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক বিএম নাজমুল হক। মিছিলটি সকাল থেকে নাইটেঙ্গল মোড়, সেগুন বাগিচা অঞ্চল ও পুরানা পল্টন সড়ক সমূহ প্রদক্ষিণ করে বিজয় নগর বাজারের কাছে এলে পুলিশী বাঁধার সম্মুখীন হয়। পরে বিজয়-৭১ চত্বরে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশে মিলিত হন বিক্ষুব্ধ নেতা কর্মীরা।
সমাবেশে আব্দুল ওহাব মিনার বলেন; ২৮ অক্টোবর সরকারের বিপক্ষে জনজোয়ার দেখে তারা অস্থির হয়ে গেছে। জনতার বিক্ষোভ দমন করতে তাই তারা পুরোনো কায়দায় হামলা, মামলা ও গ্রেফতারে মেতে উঠেছে। তিনি বিএনপি নেতা আমীর খসরু, আলতাফ হোসেন, জহিরউদ্দিন স্বপন সহ দেশব্যাপী গ্রেফতার অভিযানের নিন্দা জানিয়ে বলেন গণতান্ত্রিক আন্দোলনের নেতাদের গ্রেফতারের ফলে নেতৃত্ব স্বয়ংক্রিয়ভাবে কর্মীদের হাতে চলে যাবে। অতীতে এ ধরনের পদক্ষেপের ফল ভালো ছিলোনা। সরকারকে সতর্ক করে তিনি বলেন অবিলম্বে হামলা, মামলা, গ্রেফতার বন্ধ করুন।


সদস্যসচিব মজিবুর রহমান মন্জু বলেন, ভয় ভীতি উপেক্ষা করে স্মতস্ফূর্ত অবরোধ প্রমাণ করে জনগণ সরকারের পতন চায়। সরকারের ইংগিতে আজ্ঞাবহ নির্বাচন কমিশনের সংলাপ কে নাটক হিসেবে অভিহিত করে তিনি বলেন এই কমিশন অযোগ্য ও ব্যর্থ। সরকারের দালালী করার কৌশলও তারা ভাল করে রপ্ত করতে পারেনি, শীঘ্রই এই কমিশন পদত্যাগ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাসির, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, আমিরুল ইসলাম নুর, যুবপার্টি ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক তোফাজ্জল হোসেন রমিজ, কেন্দ্রীয় কমিটির সদস্য শাহজাহান ব্যাপারী, সাবেক ছাত্রনেতা রিপন মাহমুদ, ছাত্রনেতা হাসিবুর রহমান খান, পল্টন থানার আহবায়ক আব্দুল কাদের মুন্সি সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Related Articles

Leave a Reply

Back to top button