sliderস্থানীয়

শিবালয়ে কবরস্থান থেকে ১৮ টি কঙ্কাল চুরি

শফিকুল ইসলাম সুমন, মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জের শিবালয় উপজেলা জান্নাতুল বাকি কবরস্থান থেকে ১৮টি কঙ্কাল চুরির অভিযোগ উঠেছে।
রবিবার (৩ মার্চ) বেলা একটার দিকে শিবালয় থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল রউফ সরকার স্থানীয়দের বরাত দিয়ে এই বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল শনিবার (২ মার্চ) দিনগত রাত বা অন্য কোন রাতে উপজেলার মহাদেবপুর ইউনিয়নের বনগ্রাম গ্রামের জান্নাতুল বাকি নামের কবরস্থানের কবর থেকে দৃর্বূত্তরা কঙ্কাল চুরি করে নিয়ে গেছে বলে ধারনা করছেন স্থানিয়রা। এর আগেও এই কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছিলো বলে জানান তারা।
স্থানীয়রা জানান, আজ সকালে কবরস্থানের মৃত ব্যক্তির স্বজনেরা কবর জিয়ারত করতে আসেন। এসময় তারা দেখতে পায় কবর স্থানের কবর গুলো খোড়া রয়েছে। কবরস্থানের চার পাশে মানুষের শরীরের বিভিন্ন অংশেল কঙ্কাল পরে রয়েছে। এ দৃশ্য দেখে তারা চিৎকার করলে আশে পাশের লোকজন কবরস্থানে ছুটে আসে। পরে তারা পুলিশকে খবর দেয়। স্থানিয়রা কয়েকটা কবর খুড়া দেখতে পায়। সেখানে কোন মৃত ব্যক্তির মরদেহ নাই। এ ঘটনা শুনে ওই কবরস্থানে কবরদেওয়া ব্যক্তিদের স্বজনেরা এসে কান্নায় ভেঙে পরে।

মহাদেপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহাজাহান মিয়া বলেন, খবর পেয়ে কবরস্থানে গিয়ে দেখতে পাই ৮টি কবর খুড়া রয়েছে আরও ১০টি কবর আংশিক খুড়া। তবে সঠিক ভাবে বলা যাচ্ছেনা মোট কত গুলো কঙ্কাল চুরি হয়েছে।

শিবালয় থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল রউফ সরকার বলেন, কতগুলো কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে তা সঠিক ভাবে এখনো জানা যায়নি। তবে এই বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে যানান তিনি।

Related Articles

Leave a Reply

Back to top button