sliderস্থানীয়

মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক এমপি নজির হোসেন আর নেই

আমির হোসেন,সুনামগঞ্জ প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা ও মধ্যনগর) তিন বারের সাবেক এমপি কিংবদন্তি রাজনৈতিক নজির হোসেন আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
বৃহস্পতিবার ভোর ৪টা ২০ মিনিটে ঢাকাস্থ একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, সন্তান সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জানা গেছে, সাবেক এমপি নজির হোসেন ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও মুক্তিযোদ্ধে ট্যাকের সাব সেক্টরের সহ-অধিনায়ক ছিলেন।

বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজির হোসেন ১৯৯১ সালে জাতীয় সংসদের-২২৪ নম্বর আসন থেকে সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা ও মধ্যনগর) সিপিবি থেকে এ আসনে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৩ সালের ১৫ অক্টোবর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিতে যোগদান করেন। পরে ১৯৯৬ সালের ১৫ ফ্রেব্রুয়ারিতে দ্বিতীয়বার ও ২০০১ সালে তৃতীয়বারের মতো বিএনপি থেকে একই আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সফল সাধারণ সম্পাদক ও পরবর্তীতে সভাপতি হন।

পারিবারিক সূত্রে জানা গেছে,বাদ জোহর ৩:৩০ মিনিটে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে সুনামগঞ্জ পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে ওনার নিজ গ্রাম শাহপুরের সাতগাও হাইস্কুল মাঠে পরে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হবে।

Related Articles

Leave a Reply

Back to top button