sliderস্থানীয়

মানিকগঞ্জ-১ আসনে নির্বাচিত স্বতন্ত্র প্রার্থী এস এস জাহিদ

জুয়েল রানা,মানিকগঞ্জ প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ (শিবালয়-ঘিওর-দৌলতপুর),আসনে মহাজোটের মনোনীত ‘লাঙ্গল’ প্রতীকের প্রার্থী মোঃ জহিরুল আলম রুবেলকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ঈগল প্রতীকের (স্বতন্ত্র) প্রার্থী সালাউদ্দিন মাহমুদ জাহিদ।

বেসরকারি ফলাফল অনুযায়ী মানিকগঞ্জ ১ আসন থেকে বিজয়ী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন মাহমুদ জাহিদ। তার মোট প্রাপ্ত ভোট ৮৬ ৯৪১ । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জোট মনোনীত প্রার্থী জহিরুল আলম রুবেল পান ৩৮ হাজার ৯৪২ ভোট। নির্বাচনী ভোট যুদ্ধে এই আসনে ছিলেন মোট চারজন প্রার্থী।

মানিকগঞ্জ-১আসনের স্ব স্ব উপজেলার সহকারী রিটানিং কর্মকর্তাদের তথ্যানুযায়ী,শিবালয় উপজেলায় ঈগলের প্রাপ্ত ভোট ২৫ হাজার ৬৭০ ও লাঙ্গলের প্রাপ্ত ভোট ১০ হাজার ৭৭৯।

দৌলতপুর উপজেলায় ঈগলের প্রাপ্ত ভোট ৩৫ হাজার ৭৬৬ ভোট ও লাঙ্গলের প্রাপ্ত ভোট ১০ হাজার ২৫১ ভোট।

এছাড়া, ঘিওর উপজেলায় ঈগল প্রতীকের প্রাপ্ত ভোট ২৪ হাজার ৫৮ ও লাঙ্গল প্রতীকের প্রাপ্ত ভোট ১৭ হাজার ৭৯ ভোট।

উল্লেখ্য, এ আসনে পরপর দুইবার নির্বাচিত সংসদ সদস্য নাইমুর রহমান (দূর্জয়)কে বাদ দিয়ে এ নির্বাচনে জেলা আওয়ামিলীগের সাধারণ -সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুস সালামকে মনোনয়ন দেয় আওয়ামিলীগ। কিন্তু জোটগত কারনে নৌকা প্রতীকের প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করে এ আসনে জোটের প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করেন জহিরুল আলম রুবেল।

Related Articles

Leave a Reply

Back to top button