sliderস্থানীয়

বিজিবি সদস্য রইস উদ্দীনের লাশ হস্তান্তর

যশোর সংবাদদাতা : যশোরের বেনাপোল ধান্যখোলা সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বিজিবি সিপাহী রইস উদ্দিনের লাশ বুধবার হস্তান্তর করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফ।

সকাল ১০টা ১৫ মিনিটে ভারতের গাঙ্গুলিয়া পাড়া সীমান্ত দিয়ে ৪৯ বিজিবির অধিনায়ক ও সহকারী পরিচালক মাসুদ রানার কাছে হস্তান্তর করা হয়।

বিজিবি জানান, যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) অধীনস্থ শিকারপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ২৮ এস- এর কাছে গাঙ্গুলিয়া পাড়া দিয়ে সিপাহী রইস উদ্দিনের লাশ হস্তান্তর করেছে বিএসএফ। লাশটি অ্যাম্বুলেন্স যোগে যশোর ব্যাটালিয়ান সদরে নেয়া হবে।

উল্ল্যেখ, বিজিবি যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জামিলের স্বাক্ষর করা সোমবার রাতের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। যশোরের বেনাপোলের ধান্যখোলা সীমান্তে সোমবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক সদস্য নিহত হয়েছেন।

এতে বলা হয়, গত ২২ জানুয়ারি সাড়ে ৫টার দিকে বিজিবি যশোর ব্যাটালিয়নের ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্ট সংলগ্ন এলাকায় ভারত থেকে আসা একদল গরু চোরাকারবারিকে সীমান্ত অতিক্রম করে আসতে দেখলে দায়িত্বরত বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করলে দৌঁড়ে ভারতের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি টহল দলের সদস্য সিপাহী মোহাম্মদ রইস উদ্দীন চোরাকারবারিদের পেছনে ধাওয়া করতে করতে ঘন কুয়াশার কারণে দলবিচ্ছিন্ন হয়ে পড়ে।

প্রাথমিকভাবে তাকে খুঁজে পাওয়া না গেলেও পরবর্তীতে বিভিন্ন মাধ্যমে জানা যায়, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের অভ্যন্তরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘ঘটনার পরপরই এ বিষয়ে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয় এবং জানা যায়, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই সৈনিক মৃত্যুবরণ করেছে। বিএসএফকে বিষয়টির ব্যাপারে সুষ্ঠু তদন্তের দাবি জানানোর পাশাপাশি কূটনৈতিকভাবে তীব্র প্রতিবাদলিপি প্রেরণ করা হয়েছে।’

Related Articles

Leave a Reply

Back to top button