sliderস্থানীয়

নিয়ামতপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরেও ৫১তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। এর পর মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে সংসদ সদস্য ও গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রীর পক্ষে দলীয় নেতাকর্মীরা, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও সহযোগী সংগঠন, উপজেলা প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পুস্পস্তবক অর্পন করেন। এ্ছাড়া দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন, যেমন খুশি তেমন সাজ, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মুক্তিযুদ্ধভিত্তিক আলোচনা সভা, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান, সরকারী বেসরকারী ও গুরুত্বপূর্ণ ভবনসমূহে আলোকসজ্জা, ক্রীড়া অনুষ্ঠান ও ইঞ্জিনিয়ার বজলুর রশীদের প্রযোজনা ও বিশিষ্ট নাট্যকার মোখছেদুল আলমের পরিচালনায় মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক মঞ্চস্থসহ বিভিন্ন কর্মসূচী পালন করেন।
সকাল ৮টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন নিয়ামতপুর সরকারী মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কুচকাওয়াজ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে মাঠে উপস্থিত কুচকাওয়াজে অংশগ্রহনকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অভিবাদন গ্রহন করেন। শেষে সকলের উদ্দেশ্যে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নওগাঁ জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক সেলিম উদ্দিন ও ইন্সট্রাক্টর, উপজেলা রিসোর্স সেন্টার তমা চৌধুরীর যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি, মনজুরুল আলম, অফিসার ইন চার্জ হুমায়ন কবিরসহ সকল সরকারী কর্মকর্তা কর্মচারীবৃন্দ। কুচকাওয়াজে তিয়ান্সি প্রি-ক্যাডেট একাডেমীসহ উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন করেন। এছাড়া হাজিনগর ইউপি আওয়ামীলীগ, হাজিনগর ইউনিয়ন পরিষদ, চন্দননগর কলেজ ও ইউনিয়ন পরিষদ, ভাবিচা ইউপি আওয়ামীলীগ ও ইউনিয়ন পরিষদ শ্রীমন্তপুর ইউনিয়ন আওয়ামীলীগ, বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ, চন্দননগর কলেজ, আলাদা আলাদাভাবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করেন।
আওয়ামীলীগঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্য নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগসহ কৃষকলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ বিভিন্ন কর্মসূচী গ্রহন করে। কর্মসূচীর মধ্যে স্মৃতিস্তম্ভে পুস্পস্তাবক অপর্ন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, মিলাদ মাহফিল। উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সরকার কামাল হোসেন, সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, সহ-দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন, সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম রেজা রিপন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হুমায়ন কবির, যুগ্ন আহবায়ক শাহজামালসহ অন্যান্য নেতৃবৃন্দ।
বিএনপিঃ অন্যান্য রাজনৈতিক দলের মত বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিও স্বাধীনতা ও জাতীয় দিবসে বিভিন্ন কর্মসূচী পালন করে। নওগাঁ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিএনপি দলীয় প্রার্থী মোস্তাফিজুর রহমান, উপজেলা বিএনপর সাবেক সহ-সভাপতি আমিনুল ইসলাম ভিপি, উপজেলা যুবদলের আহবায় শফিউল্লাহ সোনার, যুগ্ন আহবায়ক মঞ্জুর রহমান সহ দরীয় নেতা কর্মীরা মুক্তযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুস্পস্তাবক অর্পন করেন এবং পরে ্আলোচনা সভার ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।।
এছ্ড়াা জাতীয় পার্টিসহ অন্যান্য রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচী পালন করেন।

Related Articles

Leave a Reply

Back to top button