sliderরাজনীতিশিরোনাম

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি’র মৃত্যুতে এবি পার্টির শোক

গতকাল ২০ মে ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তিনিসহ ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রাহমাতি এবং এই প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার মুখপাত্র আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেম মৃত্যুবরণ করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ইরানের প্রেসিডেন্ট সহ নেতৃবৃন্দের এই মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি) পার্টি’র আহবায়ক এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু।
এক শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, ইব্রাহিম রাইসি ছিলেন মুসলিম বিশ্বের একজন সাহসী বিচক্ষণ নেতা। তিনি ইরানের ইতিহাস ঐতিহ্য ও স্বকীয়তা রক্ষায় সর্বদা সচেষ্ট ছিলেন। রাইসি’র নেতৃত্বে বিশ্ব দরবারে আলোচনার কেন্দ্র বিন্দুতে ছিলো ইরান। বিশ্ব মুসলিমের স্বার্থ রক্ষায় তাঁর অবদান ছিলো অবিস্মরণীয়। বিশেষ করে ফিলিস্তিনের মুক্তিকামী মানুষের জন্য রাইসি’র ভুমিকা ছিলো অনবদ্য। তাঁর মৃত্যুতে বিশ্ব যেমন হারালো একজন সাহসী, বিচক্ষণ নেতাকে তেমনি মুসলিম বিশ্ব হারালো একজন অভিভাবক।
নেতৃবৃন্দ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ মৃত্যুবরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা করেন এবং ইরানের নাগরিকদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান।

Related Articles

Leave a Reply

Back to top button