sliderস্থানীয়

মমতাজের বাড়িতে প্রথমবারের মত শুরু হচ্ছে ২ দিন ব্যাপি ‘মায়ের মেলা’

সিরাজুল ইসলাম, সিংগাইর প্রতিনিধি : “ গর্ভধারিণী মা, জনম দুঃখিনী মা, দুঃখের দরদী আমার জনম দুঃখী মা।” এ জনপ্রিয় কালজয়ী নিজের কণ্ঠে গাওয়া গানের মরমী বানী ও মায়ের সম্মানে ফোক সমরাজ্ঞী মমতাজ বেগম এমপি‘র জন্মদাত্রী প্রয়াত মা উজালা বেগম এর স্মরণে শুরু হতে যাচ্ছে ২ দিন ব্যাপি মায়ের মেলা ।
দেশ বরণ্যে জনপ্রিয় কন্ঠশিল্পী মমতাজ বেগমের গ্রামের বাড়ি মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ বাউল কমপ্লেক্সের মধু মঞ্চে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু এ মেলা চলবে ১ অক্টোবর পর্যন্ত। প্রয়াত বাবা আলহাজ্ব মধু বয়াতির স্মরণে মধু মেলার আয়োজনের পর মাকে হারিয়ে বছর শেষ হতেই আয়োজন করলেন মায়ের মেলা। গেল বছর ৩০ সেপ্টেম্বর মমতাজের রত্নগর্ভা মুকুট অর্জনকারী মা-‘উজালা বেগম’ পৃথিবীর মায়া ছেড়ে চলে যান পরপারে।


মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম বলেন. মায়ের স্মৃতিকে স্মরণে রেখে মেলার নাম রেখেছি ‘মায়ের মেলা’। এ মেলায় দেশ-বিদেশের অনেক সম্মানিত বাউল শিল্পীরা অংশ গ্রহণ করে বাউল সংগীত ও ভাব-বিচ্ছেদ গান পরিবেশন করবেন। মেলায় সকলকে আমন্ত্রণ জানিয়ে সুন্দর ও স্বার্থক করতে সহযোগিতা কামনা করেছেন তিনি।
প্রসঙ্গত, মমতাজ বেগম তার প্রয়াত পিতা মধু বয়াতি‘র স্মরণে প্রতিবছর ১ জানুয়ারি থেকে ৩দিন ব্যাপি নিজ বাড়ির বাউল কমপ্লেক্সে মধুর মেলার আয়োজন করে থাকেন। মধুর মেলায় উপমহাদশের বাউল শিল্পীদের মহামিলন ঘটে থাকে।

Related Articles

Leave a Reply

Back to top button