sliderখেলা

মুম্বাইকে হারিয়ে শীর্ষে গুজরাট

দোর্দন্ড প্রতাপে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৬ উইকেটে হারিয়েছে গুজরাট লায়ন্স। প্রথমবার আইপিএলে এসেই বাজিমাত করেছে দলটি। ১৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে অবস্থান করছে গুজরাট, আর তাতে প্লে-অফ খেলাও নিশ্চিত তাদের। পক্ষান্তরে মুম্বাইয়ের প্লে-অফে খেলা নির্ভর করছে অনেক যদি এবং কিন্তুর ওপরে। ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে মুম্বাইয়ের অবস্থান ছয় নম্বরে।

রায়পুরে মুম্বাইয়ের ১৭২ রান তাড়া করতে নেমে স্কোরবোর্ডে কোনো রান না উঠতেই অ্যারণ ফিঞ্চকে হারায় গুজরাট। শুরুর ধাক্কা কাটিয়ে গুজরাটকে কক্ষপথে রাখেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। তিনি ২৭ বলে খেলেন ৪৮ রানের ইনিংস। আট চারের পাশাপাশি ছক্কা মেরেছেন একটি। বাবা হওয়ার পর ২২ গজে নেমে রানের ফল্গুধারা ছোটাচ্ছেন গুজরাট অধিনায়ক সুরেশ রায়না। আগের ম্যাচেও ফিফটি করেছেন। শনিবার রাতে খেলেছেন ৫৮ রানের ইনিংস ৩৬ বলে। চার মেরেছেন আটটি, ছক্কা দুটি। ওপেনিংয়ে বারবার ব্যর্থ হওয়ায় ডুয়েন স্মিথকে এদিন খেলানো হয় মিডল অর্ডারে। তাতে ২৩ বলে ৩৭ রানের অপরাজিত ইনিংস খেলে সফলও হয়েছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান। স্মিথ জয়ের জন্য বাকি কাজটুকু সেরেছেন রবিন্দ্র জাদেজাকে (১৫ বলে ২১) সঙ্গে নিয়ে। ১৭ রানে ২ উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ।

এরআগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে মুম্বাই ইন্ডিয়ান্স স্কোরবোর্ডে তোলে ১৭২ রান। ৩৬ বলে সাত চার, চার ছক্কায় সর্বোচ্চ ৭০ রান করেন নীতিশ রানা। এছাড়া জশ বাটলার ৩১ বলে ৩৩ ও রোহিত শর্মা ১৭ বলে করেন ৩০ রান। প্রবীণ কুমার, ধাওয়াল কুলকার্নি, ডুয়েন স্মিথ ও জাকাতি প্রত্যেকে পেয়েছেন ২টি করে উইকেট।

দুর্দান্ত ব্যাটিংয়ের পুরস্কার রায়না পেয়েছেন ম্যাচসেরা হয়ে।

 

 

 

 

Related Articles

Leave a Reply

Back to top button