sliderখেলা

আমিরাতকে ৫১ রানের বড় ব্যাবধানে হারালো টাইগাররা

সংযুক্ত আরব আমিরাতকে ৫১ রানের বড় ব্যাবধানে হারিয়ে এশিয়া কাপে রাজসিক প্রত্যাবর্তন করেলো বাংলাদেশ ক্রিকেট দল।
শুক্রবার মিরপুরে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ করেছিল ৮ উইকেটে ১৩৩ রান। জবাবে আমিরাত ৮২ রানে রান করে অল আউট হয়ে যায়, ১৭.৪ ওভারে। পরের ম্যাচগুলোতে ভালো করতে পারলে ফাইনালে যাওয়ার সম্ভাবনা থাকবে।
মাশরাফি, মুস্তাফিজ, মাহমুদুল্লাহ, আল আমিন, তাসকিনদের দাপটে শুরু থেকেই বিপদে পড়ে আমিরাত। আগের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে অনেকটা তাল মিলিয়ে চললেও এ দিন সুবিধাই করতে পারেনি। মোহাম্মদ উসমানের ৩০ রান ছাড়া আর কেউ ভালো করতে পারেননি।
এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোভাবেই করেছিল বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ৪৫ রান যোগ করেছেন দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ মিথুন। তবে পঞ্চম ওভারের দ্বিতীয় বলে সাজঘরে ফিরেছেন সৌম্য। তার আগে খেলেছেন ১৪ বলে ২১ রানের ইনিংস। খুব বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি দারুণ ফর্মে থাকা সাব্বির রহমান। দশম ওভারে আউট হয়েছেন মাত্র ছয় রান করে। ১২তম ওভারে মিথুন সাজঘরে ফেরার সময় বাংলাদেশের সংগ্রহ ছিল ৮১ রান।
মিথুন সাজঘরে ফেরার পর বাংলাদেশের রান সংগ্রহের গতিও অনেক কমে গেছে। শেষ আট ওভারে বাংলাদেশ হারিয়েছে চারটি উইকেট। স্কোরবোর্ডে জমা করতে পেরেছে ৫০ রান। শেষমুহূর্তে বাংলাদেশের রানের চাকা প্রায় একাই ঘুরিয়েছেন মাহমুদউল্লাহ। ২৭ বলে ৩৬ রান করে অপরাজিত ছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান।
বাংলাদেশের প্রধান দুই ব্যাটিং ভরসা মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান খেলতে পারেননি বড় ইনিংস। মুশফিক আউট হয়েছেন ৪ রান করে। সাকিবের ব্যাট থেকে এসেছে ১৩ রান। ইমরুলের পরিবর্তে দলে সুযোগ পাওয়া নুরুল হাসান খুলতে পারেননি রানের খাতা।
ভারতের বিপক্ষে ম্যাচের মতো আজও বাংলাদেশ মাঠে নামে চার পেসার নিয়ে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে বাংলাদেশের পেস আক্রমণে ছিলেন তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।সুত্রঃ নয়াদিগন্ত

Related Articles

Leave a Reply

Back to top button