sliderখেলা

আইপিএল : প্রথম ম্যাচে সহজ জয় পেল কেকেআর

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এ আসরে নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে নয় উইকেটের বড় জয় পায় তারা।
টস জিতে ফিল্ডিংয়ে নামার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর। ইডেন গার্ডেনসে ঘরের মাঠে জহির খানের দিল্লিকে মাত্র ১৭.৪ ওভারেই গুটিয়ে দেয় কলকাতা। অলআউট হওয়ার আগে দিল্লি ৯৮ রান তুলতে সক্ষম হয়। জবাবে, ৩৫ বল হাতে রেখে এক উইকেট হারিয়ে ১৪.১ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা।
নিজেদের প্রথম ম্যাচে কলকাতা একাদশে রাখেনি সাকিবকে। কলকাতার হয়ে এ ম্যাচে চার বিদেশি খেলোয়াড় ছিলেন নিউজিল্যান্ডের কলিন মুনরো, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, অস্ট্রেলিয়ান পেসার জন হ্যাস্টিংস ও অজিদের সাবেক স্পিনার ব্র্যাড হগ।
বিদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দিল্লির ব্যাটসম্যানরা মুখ থুবরে পড়ে। ইনিংস সর্বোচ্চ ১৭ রান করেন ওপেনার কুইন্টন ডি কক। এছাড়া ১৫ রান করেন সঞ্জু স্যামসন। ১১ রান করে করেন পবন নেগি ও ক্রিস মরিস। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। ১২ রান আসে অতিরিক্ত।
কলকাতার হয়ে ৪ ওভারে ১৯ রান খরচায় তিনটি উইকেট নেন হগ। ৩ ওভারে ২৪ রানের বিনিময়ে আরও তিনটি উইকেট দখল করেন রাসেল। আর ২.৪ ওভারে মাত্র ৬ রান দিয়ে দুটি উইকেট নেন জন হ্যাস্টিংস। এছাড়া, ৪ ওভারে ২১ রানের বিনিময়ে দুটি উইকেট পান পিয়ুস চাওলা।
৯৯ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নেমে কলকাতার দুই ওপেনার রবিন উথাপ্পা ও দলপতি গৌতম গম্ভীর ৬৯ রানের দারুণ জুটি গড়ে দলকে জয়ের পথে নেন। ইনিংসের দশম ওভারে বিদায় নেন উথাপ্পা। অমিত মিশ্রর বলে ক্রিস মরিসের তালুবন্দি হওয়ার আগে তিনি ৩৩ বলে সাতটি চারের সাহায্যে করেন ৩৫ রান।
গম্ভীর ৩৮ রান করে অপরাজিত থাকেন। কলকাতার এই দলপতির ৪১ বলের ইনিংসে ছিল ৫টি চারের মার। মনিশ পান্ডে ১২ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন।

Related Articles

Leave a Reply

Back to top button