sliderস্থানীয়

‌হে‌রিং ব‌ন্ডের কাজ বন্ধ ক‌রে দি‌লেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা

আনোয়ার, স্বরূপকাঠি প্রতিনিধি : স্বরূপকা‌ঠিতে হেরিংবন্ডের কাজ বন্ধ করে দিলেন নেছারাবাদ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পিআইও মানষ কুমার দাস। উপ‌জেলার বল‌দিয়া ইউ‌নিয়নে নিম্নমা‌নের ইট দি‌য়ে রাস্থা তৈরী করার অ‌ভি‌যো‌গে তিনি কাজ বন্ধ ক‌রে দি‌য়ে‌ছেন।
সরজ‌মি‌নে ওই ইউ‌নিয়নের মধ্য চা‌মি গ্রা‌মে ৩নং ওয়ার্ডে মো‌মিন মা‌ঝি বা‌ড়ির দড়জা থে‌কে ইস্রাফি‌লের বা‌ড়ি পর্যন্ত ১৬৪০ মিটার রাস্থা তৈরী কর‌ছি‌লো উর্বা ট্রেডার্স নামের এক ঠিকাদার। ৩১ লক্ষ ৫০হাজার টাকা বরা‌দ্ধের, ১০ ফিট চওড়া এ রাস্তা। রাস্থায় নিম্ন মা‌নের ইট ব্যবহার করায় এলাকার জনগণ কাজে বাধা দেয়।কিছু সময় পরে পুনরা কাজ দ্রুত গতিতে সম্পন্ন করার খবরে সাংবাদিকরা সরজমিন ঘুরে বিষয়টি পিআইও মানষ কুমারকে জানালে তি‌নি তাত্ক্ষণিক ভাবেটি কাজটি বন্ধ ক‌রে দেন। তিনি বলেন যে সকল খারাপ ইট দেয়া হয়েছে সেগুলো অপসারণ করতে হবে এবং নাম্বারি ইট না আসা পর্যন্ত কাজ বন্ধ থাকবে।
পিআইও আরো ব‌লেন,বলদিয়া ইউনিয়নে ৩ নং ও ৭ নং ওয়া‌র্ডের দুটি রাস্তা এবং জলাবাড়ি ইউনিয়নে ১টি রাস্তার উর্বা ট্রেডার্স এর মালিক উত্তম কাজ পেয়েছেন। এ রাস্থায় ঠিকাদার সি‌ডিউল অনুসা‌রে ইট ব্যবহ‌ার না কর‌ায় সাম‌য়িক কাজ বন্ধ ক‌রে দেয়া হ‌য়ে‌ছে।
এ ব্যাপা‌রে ৩নং ওয়ার্ড মেম্বর আলাউ‌দ্দিন ব‌লেন, কা‌জের মান নিম্নমানের হাওয়ায় আ‌মি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে বিষয়টি জানালে তিনি বলেন,ওটা দেখার দায়িত্ব আমার। কেউ যেন কাজের সাইটে গিয়ে উৎপাত নাকরে কাজ খারাপ হলে আমি উঠিয়ে ফেলে দিবো। আমি তাদের সাথে কথা বলে, ব্যবস্থা নি‌বো ব‌লে আশ্বস্ত ক‌রে‌ছেন। পরে বিষটি চেয়ারম্যান সাইদুর রহমানকে জানানো হইছে।
বিসয়‌টি নি‌য়ে কা‌জের তদার‌কির দা‌য়ি‌ত্বে থাকা সুজন সমদ্দা‌রের সা‌থে যোগা‌যোগ করা হ‌লে তি‌নি ৭ জুন সন্ধায় মু‌ঠো‌ফো‌নে ব‌লেন ই‌টের মান খারাপ হ‌লে আ‌মি নি‌জেই কাজ বন্ধ ক‌রে দি‌বো।
কথা হয় উর্বা ট্রেডার্স এর সত্বাধিকারি বাবু উত্তম এর সাথে তিনি বলেন,আমরা ১নম্বর ইট ক্রয় করেছি কিন্তু বাটা কতৃপক্ষ খারাপ ইট পাঠিয়েছে।তাদের সাথে কথা হয়েছে তারা ইট পরিবর্তন করে দিয়েছে এবং সাইটে পুনরায় কাজ শুরু করা হয়েছে বলে জানান।

Related Articles

Leave a Reply

Back to top button