sliderশিরোনামসুস্থ থাকুন

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩১ জন হাসপাতালে

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৩১ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।
শুক্রবার (১৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৩১ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকায় ৩০ জন এবং ঢাকার বাইরে একজন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারাদেশে সর্বমোট ১৮৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৪৫ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৪১ জন রোগী ভর্তি আছেন।
এ বছর ১ জানুয়ারি থেকে ১৫ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট এক হাজার ৬১০ জন। এরমধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ৪০২ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা ২০৮ জন। একই সময়ে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা এক হাজার ৪২৩ জন। এরমধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট এক হাজার ২৫৬ এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১৬৭ জন। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হয়েছে।
গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

Related Articles

Back to top button