১৭টি ছক্কা হাকিয়ে ওয়ানডে ক্রিকেটে মরগানের বিশ্ব রেকর্ড

আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কা হাকানোর নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়োইন মরগান। আজ মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে বিশ্বকাপের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ইনিংসে ১৭টি ছক্কা হাকিয়ে ১৪৮ রান করেছেন তিনি। তার রেকর্ডময় ইনিংসে জয়ের জন্য আফগানিস্তানকে ৩৯৮ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।
এর আগে এক ইনিংসে ১৬টি ছক্কা হাকিয়ে যৌথভাবে মরগানসহ সহ রেকর্ডের মালিক ছিলেন ভারতের রোহিত শর্মা, দক্ষিন আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। ২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে ১৬টি ছক্কা মেরেছিলেন মরগান । ম্যাচে ২১৫ রান করেছিলেন তিনি।
কিন্তু আজ গুলবাদি নাইবের বলে ছক্কা হাকিয়ে আগের রেকর্ড টপকে যান মরগান। আফগানিস্তান অধিনায়কের বলেই শেষ পর্যন্ত আউট হওয়ার আগে ইংলিশ অধিনায়ক ৭১ বলের বিধ্বংসি ইনিংসটি তিনি সাজিয়েছেন ১৭টি ওভার বাউন্ডারী ও চার বাউন্ডারীতে। ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে ইংল্যান্ড ৬ উইকেটে ৩৯৭ রান সংগ্রহ করে। জনি বেয়ারস্টো ৯৯ বলে ৯০ এবং জো রুট ৮২ বলে ৮৮ রান সংগ্রহ করেছেন। ৯ বলে ৩১ রান নিয়ে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন মঈন আলী।
আফগানিস্তানের হয়ে দৌলত জাদরান ৮৫ রানে এবং গুলবাদিন নাইব ৬৮ রানের বিপরীতে তিনটি করে উইকেট নেন।

Check Also

কর্মকর্তা-কর্মচারীদের অচেতন করে কৃষি ব্যাংক লুটের চেষ্টা

কুমিল্লার চান্দিনায় কৃষি ব্যাংকের একটি শাখার চারজন কর্মকর্তা-কর্মচারীকে অচেতন করে ব্যাংকটি লুটের চেষ্টা করেছে দুর্বৃত্তরা। …